Fire Accident

মোমবাতি উল্টে আগুন বহুতলের ফ্ল্যাটে, আতঙ্ক

বেহালার ওই আবাসনে বেশ কয়েকটি চোদ্দোতলা টাওয়ার বা বহুতল বাড়ি রয়েছে। এ দিন সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ৯-এফ নম্বর ফ্ল্যাটে আগুনের ফুলকি প্রথম দেখতে পান প্রতিবেশীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৪৬
Share:

আতঙ্ক: আগুন লাগার পরে নীচে নেমে এসেছেন আবাসনের বাসিন্দারা। শনিবার রাতে, বেহালায়।  ছবি: বিশ্বনাথ বণিক।

ঠাকুরঘরে পুজো করার সময়ে বাড়ির সদস্য খেয়ালই করেননি, কখনউল্টে গিয়েছে মোমবাতি। অসতর্কতায় পড়ে যাওয়া সেই মোমবাতিরআগুনই ক্রমে গ্রাস করে পুজোর সামগ্রী। তার পরে আগুন ছড়ায় ফ্ল্যাটের অন্য জায়গায়। শনিবার সন্ধ্যায় বেহালার বি এল সাহা রোডের একটি আবাসনের এক বহুতলের ফ্ল্যাটে এ ভাবেই ছড়িয়ে পড়া আগুন আতঙ্ক ছড়ায় আবাসন জুড়ে। দমকলের দু’টি ইঞ্জিন সেই আগুন আয়ত্তে আনে মিনিট চল্লিশের চেষ্টায়। তবে, দমকলের দাবি, নিছকই পুজোর সামগ্রী নয়, আগুন ছড়িয়েছিল বিদ্যুতের লাইনেও। দমকলের এক কর্তা জানান, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, যেখানে পুজোর আয়োজন করা হয়েছিল, তার কাছেই এসির ‘ডাক্ট’ থাকায় আগুন ধরে গিয়েছিল এসিতেও।

Advertisement

বেহালার ওই আবাসনে বেশ কয়েকটি চোদ্দোতলা টাওয়ার বা বহুতল বাড়ি রয়েছে। এ দিন সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ৯-এফ নম্বর ফ্ল্যাটে আগুনের ফুলকি প্রথম দেখতে পান প্রতিবেশীরা। বহুতলের নীচে নেমে তাঁরাই প্রথমে বন্ধ করে দেন বিদ্যুতের সংযোগ। পরে, সিইএসসি-রকর্মীরা এসে আবাসনের ওই টাওয়ারের সব ফ্ল্যাটেরই বিদ্যুৎ সংযোগ কেটে দেন। আতঙ্কে একতলায়নেমে আসেন কয়েকশো বাসিন্দা। তাঁদেরই এক জনের কথায়, ‘‘বারান্দায় দাঁড়িয়ে ছিলাম। হঠাৎ খেয়াল হল, ন’তলার ওই ফ্ল্যাটে এসি-র ডাক্টের তলা থেকে আগুনের শিখা বেরোচ্ছে। চিৎকার করাতেই অন্য বাসিন্দারা বেরিয়ে আসেন। এর পরে খবর দেওয়া হয় দমকলে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন