দমদমে ওষুধ বোঝাই গাড়িতে আগুন, আতঙ্ক

মঙ্গলবার গভীর রাতে সেখানেই লক্ষাধিক টাকার ওষুধ বোঝাই গাড়ি-সহ মোট ছ’টি গাড়িতে আগুন লেগে আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়। আগুন কী ভাবে লাগল, তা জানতে চলছে তদন্ত। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯ ০২:১৯
Share:

দগ্ধ: আগুন নেভার পরে ঘটনাস্থলে ছড়িয়ে পোড়া ওষুধ। বুধবার, দমদমে। নিজস্ব চিত্র

চারপাশে বহুতল। দমদমের মালির মাঠের মাঝে পড়ে থাকা ফাঁকা জমি পার্কিং জ়োনে পরিণত হয়েছে।

Advertisement

মঙ্গলবার গভীর রাতে সেখানেই লক্ষাধিক টাকার ওষুধ বোঝাই গাড়ি-সহ মোট ছ’টি গাড়িতে আগুন লেগে আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়। আগুন কী ভাবে লাগল, তা জানতে চলছে তদন্ত।

রায়গঞ্জ ও জলপাইগুড়িতে অ্যান্টিবায়োটিক এবং আসানসোলে সার্জিকাল গ্লাভস পাঠানোর বরাত পেয়েছিলেন স্থানীয় ওষুধের ব্যবসায়ী চিন্ময় সরকার। বুধবার তিনি জানান, এ দিন সকালে গাড়ি দু’টির গন্তব্যের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল বলে রাতেই মাল বোঝাই করে রাখা হয়েছিল। গভীর রাতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে চিন্ময়বাবু ঘটনাস্থলে পৌঁছে দেখেন, কয়েক লক্ষ টাকার ওষুধ ও চিকিৎসার সামগ্রী আগুনের গ্রাসে চলে এসেছে।

Advertisement

অন্য যে চারটি গাড়ি আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে, তার মধ্যে দু’টি পুলকার, এক আইনজীবীর গাড়ি এবং আর একটি সাদা গাড়ির রেজিস্ট্রেশন পূর্ব মেদিনীপুরের কাঁথির। ওই সাদা গাড়িটি থেকেই আগুন লেগেছে বলে জানিয়েছেন ওষুধের ব্যবসায়ী চিন্ময়। বস্তুত, বহুতলে আবদ্ধ এলাকায় গভীর রাতের অগ্নিকাণ্ডে দমকলের তৎপরতার জন্য বিপদ এড়ানো গিয়েছে বলে মত বাসিন্দাদের একাংশের। ঘটনাস্থল লাগোয়া একটি বহুদলের বাসিন্দা অঞ্জু ঘোষ বলেন, ‘‘বিকট শব্দে ঘুম ভাঙলে বারান্দায় গিয়ে দেখি, সাদা ছোট গাড়ি থেকে ওষুধের গাড়িতে আগুন ধরছে। দ্রুত বাকি গাড়িগুলিতে আগুন ধরে গেল। চারতলা সমান আগুনের শিখা দেখে আতঙ্কিত হয়ে রাস্তায় বেরিয়ে আসি। আমাদের মতো অনেকে যে অবস্থায় ছিলেন, সে ভাবেই রাস্তায় নেমে পড়েন।’’ আর এক জন বাসিন্দা সুব্রত পাল বলেন, ‘‘চাকা ফাটার বিকট শব্দের মধ্যে আগুনের তাপে বারান্দায় দাঁড়াতে পারছিলাম না। এক সময়ে গাড়ির আগুন মাঠের মধ্যে থাকা আবর্জনায় ধরে যায়। দমকলের তিনটি ইঞ্জিন যে ভাবে কাজ করেছে, তা প্রশংসনীয়।’’

দক্ষিণ দমদমের চেয়ারম্যান পারিষদ প্রবীর পাল বলেন, ‘‘ওই জমি ব্যক্তি মালিকানার। দীর্ঘদিন আগে ওখানে পুকুর ছিল। জলাশয় বুজিয়ে প্লট বিক্রি করা হয়েছে বলে বহুতলের অনুমোদন মেলেনি। এখন এলাকাবাসীরা গাড়ি রাখেন। আগুন কী ভাবে লাগল, পুলিশ প্রশাসন নিশ্চয় দেখছে।’’ পুলিশ সূত্রের খবর, ওই মাঠ থেকে পার্কিং বাবদ যে আয় হয়, তা স্থানীয় একটি ক্লাবের তহবিলে যায়। গত তিন মাস ধরে সাদা গাড়িটি ওখানে ভাড়া দিয়ে গাড়ি রাখছিল বলে খবর।

পুলিশ জানিয়েছে, আগুন কী ভাবে লাগল, তা এখনও জানা যায়নি। ফরেন্সিক বিশেষজ্ঞেরা ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন