পুর-অধিবেশনে বাদ উড়ালপুলের প্রসঙ্গ

পুরসভার অধিবেশনে উড়ালপুল নিয়ে হইচই করার জন্য তৈরি ছিল বিরোধী কাউন্সিলরেরা। কিন্তু সুযোগই পেলেন না তাঁরা। বিষয়টি বিচারাধীন বলে অধিবেশনে উঠতেই দিলেন না কলকাতা পুরসভার চেয়ারপার্সন মালা রায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৬ ০০:২৩
Share:

পুরসভার অধিবেশনে উড়ালপুল নিয়ে হইচই করার জন্য তৈরি ছিল বিরোধী কাউন্সিলরেরা। কিন্তু সুযোগই পেলেন না তাঁরা। বিষয়টি বিচারাধীন বলে অধিবেশনে উঠতেই দিলেন না কলকাতা পুরসভার চেয়ারপার্সন মালা রায়। বুধবার অধিবেশনের শুরুতে এ নিয়ে কিছু বলতে ওঠেন কংগ্রেস কাউন্সিলর প্রকাশ উপাধ্যায়। তাঁকে থামিয়ে মালাদেবী জানান, বিচারাধীন বিষয়ে কিছু আলোচনা করা যাবে না।

Advertisement

গত অধিবেশনে নারদ-কাণ্ড নিয়ে উত্তাল হয়েছিল পুর-অধিবেশন কক্ষ। অধিবেশনের মধ্যেই ‘খেলনা’ টাকার বান্ডিল ছোড়েন কংগ্রেস ও বিজেপি কাউন্সিলরেরা। বিরোধীদের প্রতিবাদ থামাতে তৃণমূলের একাধিক কাউন্সিলর তাঁদের গায়ে হাত তোলেন বলে অভিযোগ। তা নিয়ে চরম উত্তেজনা শুরু হয়। পরে শাসক দলের তিন কাউন্সিলর অন্যায় স্বীকার করেন। ভবিষ্যতে আর টাকা নিয়ে অধিবেশনে ঢুকবেন না বলে জানান প্রকাশবাবুও।

এ বার উড়ালপুল নিয়েও অধিবেশন সরগরম করার ইচ্ছে ছিল বহু বিরোধী কাউন্সিলরের। প্রকাশবাবু বলেন, ‘‘উড়ালপুল কেন ভাঙল, তাতে সরকার কতটা অপদার্থ এ সব নিয়ে কোনও প্রশ্ন করিনি। উড়ালপুল ভাঙায় আশপাশের বহু বাড়ির হাল খারাপ। তা নিয়ে কী ভাবছে পুরবোর্ড, জানতে চেয়েছিলাম। সে প্রসঙ্গও বাতিল করেন চেয়ারপার্সন।’’ মেয়র শোভন চট্টোপাধ্যায় জানান, বিচারাধীন বিষয়ে অধিবেশনে আলোচনা করা যায় না। তাই বাতিল করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন