চার দুর্ঘটনায় মৃত তিন, ভাঙচুর হাসপাতালে

রঙের উৎসবের মধ্যেই শহরে একের পর এক দুর্ঘটনার ধাক্কা। বুধবার দুপুরের পর থেকে এর জেরেই তিন জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ১৪ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৬ ০০:৪৪
Share:

বিক্ষোভ। এসএসকেএম হাসপাতালে। ছবি: স্বাতী চক্রবর্তী

রঙের উৎসবের মধ্যেই শহরে একের পর এক দুর্ঘটনার ধাক্কা। বুধবার দুপুরের পর থেকে এর জেরেই তিন জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ১৪ জন।

Advertisement

পুলিশ জানায়, এ দিন বিকেলে স্ট্র্যান্ড রোডে কেন্দ্রীয় বিদ্যালয়ের সামনে একটি বাইক নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে রাস্তার পাশের গাছে ধাক্কা মারে এবং তার পরে লাইটপোস্টে ধাক্কা মেরে উল্টে যায়। বাইকের তিন আরোহীকে পিজিতে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁদের মধ্যে দু’জন, প্রেম সিংহ ও মনদীপ সিংহকে মৃত ঘোষণা করেন। কিছুক্ষণ পরে মৃত্যু হয় বিকাশ সিংহ নামে তৃতীয় জনের। এর পরেই বিকাশের চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালে বিক্ষোভ ও ভাঙচুর চালান তাঁর পরিজনেরা। তাঁদের অভিযোগ, বিকাশকে ভর্তি না করে ইমার্জেন্সিতে ফেলে রাখা হয়েছিল। তাঁকে বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যেতে বলেছিলেন চিকিৎসকেরা। চিকিৎসা না পেয়েই তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ করেন তাঁরা। পুলিশ জানায়, বিকাশের পরিজনেরা ইমার্জেন্সির সামনে ভাঙচুর চালান। হাসপাতালে পুলিশ আউটপোস্টের চেয়ার-টেবিল তুলে রাস্তায় ফেলে দেওয়া হয়। পুলিশের লাঠি কেড়ে নিয়ে মারা হয় পুলিশকেই। ভাঙচুর করা হয় হাসপাতাল চত্বরের অ্যাম্বুল্যান্সগুলিও। হাসপাতালের আউটপোস্ট ও ভবানীপুর থানার পুলিশ ও র‌্যাফ গিয়ে পরিস্থিতি সামলায়। এই ঘটনায় গঙ্গাধর সিংহ এবং বজরঙ্গি সিংহ নামে বিকাশের
দুই আত্মীয়কে গ্রেফতার করে পুলিশ। তাঁরা সকলেই গার্ডেনরিচের মেটিয়াবুরুজের বাসিন্দা।

হাসপাতাল সুপার মানস সরকার অবশ্য দাবি করেছেন, ‘‘ওই তিন যুবকের মধ্যে দু’জনকে মৃত অবস্থাতেই হাসপাতালে আনা হয়েছিল। বিকাশ সিংহ নামে তৃতীয় যুবকের অবস্থা অত্যন্ত গুরুতর ছিল। তাঁর প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। ইমার্জেন্সি থেকে অন্য কোথাও নিয়ে যাওয়ার মতো শারীরিক অবস্থাও ছিল না। তাই ইমার্জেন্সিতে রেখেই প্রয়োজনীয় সমস্ত চিকিৎসা শুরু হয়েছিল। তা সত্ত্বেও কিছুক্ষণের মধ্যে তাঁর মৃত্যু হয়। তার পরেই বাড়ির লোকজন ভাঙচুর শুরু করেন।’’ হাসপাতাল সূত্রের খবর, ভাঙচুর-বিক্ষোভ চালালেও মৃতের আত্মীয়েরা কোনও লিখিত অভিযোগ দায়ের করেননি।

Advertisement

এ দিন দুপুরেই রবীন্দ্র সরোবরের কাছে একটি বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত হন এক ব্যক্তি। তিনি এসএসকেএম-এ ভর্তি।

এ দিকে, শোভাবাজারের কাছে অরবিন্দ সরণিতে একটি অটো ও গাড়ির মুখোমুখি সংঘর্ষে চালক ও যাত্রী-সহ ছ’জন গুরুতর আহত হন। তাঁদের মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দিনই সল্টলেকে ব্রডওয়ের উপরে একটি গাড়ি ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারের কাছে রাস্তার ডিভাইডারে ধাক্কা মারলে আহত হন সাত জন। আহতদের মধ্যে তিন জন হাসপাতালে ভর্তি। আহতেরা সকলেই সল্টলেকের এফ সি ব্লকের বাসিন্দা। গ্রেফতার হয়েছে গাড়ির চালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন