Covid

Covid In West Bengal: ব্রিটেনফেরত চার জন কোভিডে আক্রান্ত, ভর্তি বেলেঘাটা আইডিতে

আক্রান্তদের মধ্যে দু’জন পুরুষ, এক জন মহিলা এবং একটি পাঁচ বছরের শিশুও রয়েছে। রবিবার সকালে কলকাতা বিমানবন্দরে তাঁদের কোভিড পরীক্ষা করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ১৩:২৭
Share:

প্রতীকী ছবি।

কোভিড ধরা পড়ল ব্রিটেনফেরত চার যাত্রীর দেহে। আক্রান্তদের মধ্যে দু’জন পুরুষ, এক জন মহিলা এবং পাঁচ বছরের একটি শিশুও রয়েছে।

Advertisement

রবিবার সকালে কলকাতা বিমানবন্দরে নামার পর ওই চার জনের কোভিড পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ আসার পরই চার জনকে বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হয়। সেখানেই চিকিৎসা চলছে তাঁদের।

Advertisement

স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, চার জনের মধ্যে পুরুষ রোগীদের বয়স ৪৪ এবং ২৪, মহিলা রোগীর বয়স ৩১। তাঁদের সকলের নমুনা সংগ্রহ করা হয়েছে। সোমবার সেই নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হবে। তাঁরা কেউ ওমিক্রন আক্রান্ত কিনা সেই রিপোর্ট হাতে পাওয়ার পর স্পষ্ট হবে।

শনিবার কলকাতা মেডিক্যাল কলেজের এক জুনিয়র চিকিৎসকের ওমিক্রন ধরা পড়ে। বেলেঘাটা আইডিতে তাঁর চিকিৎসা চলছে। চিকিৎসক সম্প্রতি বিদেশেও যাননি। তা হলে কী ভাবে আক্রান্ত হলেন তা খতিয়ে দেখা হচ্ছে। কোনও বিদেশির সংস্পর্শে এসেছিলেন কিনা তা-ও জানার চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন