চাকরির নামে টাকা ‘লোপাট’

চাকরির ওয়েবসাইট থেকে বিজ্ঞাপন দেখে নির্দিষ্ট ফোন নম্বরে যোগাযোগ করেছিলেন চিৎপুরের পঞ্চানন মুখার্জি রোডের বাসিন্দা অনুপম বন্দ্যোপাধ্যায়। কিন্তু পাঁচ মাস ধরে দফায় দফায় ৮৫ হাজার টাকা দেওয়ার পরেও চাকরি না পাওয়ায় ২২ অগস্ট পুলিশে অভিযোগ জানান তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৬ ০১:২৯
Share:

চাকরির ওয়েবসাইট থেকে বিজ্ঞাপন দেখে নির্দিষ্ট ফোন নম্বরে যোগাযোগ করেছিলেন চিৎপুরের পঞ্চানন মুখার্জি রোডের বাসিন্দা অনুপম বন্দ্যোপাধ্যায়। কিন্তু পাঁচ মাস ধরে দফায় দফায় ৮৫ হাজার টাকা দেওয়ার পরেও চাকরি না পাওয়ায় ২২ অগস্ট পুলিশে অভিযোগ জানান তিনি। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে বুধবার যাদবপুরের শান্তিগড় কলোনি থেকে চার জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের নাম রোহিত সেন, নীলিমা চন্দ, সুলগ্না মুখোপাধ্যায় এবং বীথিকা জানা। সকলেই বেহালার বাসিন্দা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রথমে চাকরির ওয়েবসাইটে এবং বিভিন্ন সংবাদপত্রে বিজ্ঞাপন দিত অভিযুক্তেরা। কেউ ফোন করলে আবেদনকারীর বায়োডেটা নেওয়া হতো। তার পরে ফোন করে বিভিন্ন রকম ফি-এর কথা বলে ধাপে
ধাপে টাকা নেওয়া হতো। সেই
টাকা চাওয়ার জন্য বেশির ভাগ ফোনই করতেন মহিলারা। পুলিশ জানায়, প্রতারণার অভিযোগে এর আগেও রোহিত এক বার গ্রেফতার হয়েছিল। পরে সে জামিন পায়। ধৃতদের থেকে ৭টি মোবাইল, ২টি ডেবিট কার্ড এবং বেশ কিছু নথিপত্র মিলেছে। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে তিনটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্টের খোঁজ মেলে। সেগুলি সিল করে দিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন