Kolkata Metro

সোমবার থেকে শেষ মেট্রো সাড়ে আটটায়

সোম থেকে শনিবার পর্যন্ত এই সময়সূচি মেনেই ট্রেন চালানো হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২০ ০৪:০৫
Share:

করোনা বিধি মেনে চলছে কলকাতা মেট্রো। ছবি: পিটিআই

আগামী সোমবার থেকে উত্তর-দক্ষিণ মেট্রোয় ট্রেনের সংখ্যা বাড়ছে। দুই প্রান্তের দমদম এবং কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে দিনের শেষ মেট্রো রাত আটটার পরিবর্তে রাত সাড়ে আটটায় ছাড়বে।

Advertisement

গত এক সপ্তাহে মেট্রোয় যাত্রী-সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। বর্ধিত এই যাত্রীর চাপ সামলাতেই সপ্তাহের কাজের দিনে ১২২টির বদলে ১৪৬টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। এর ফলে সকাল এবং সন্ধ্যার ব্যস্ত সময়ে আট মিনিট অন্তর ট্রেন চলবে। সোম থেকে শনিবার পর্যন্ত এই সময়সূচি মেনেই ট্রেন চালানো হবে।

কর্তৃপক্ষ জানিয়েছেন, ট্রেনের সংখ্যা বাড়ছে রবিবারেও। ওই দিন সকাল ১০টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত পরিষেবা চালু থাকবে। ট্রেনের সংখ্যাও চলতি সপ্তাহে ৫৮ থেকে বাড়িয়ে ৬৪ করা হচ্ছে। নতুন সূচি অনুযায়ী, দিনের শেষ মেট্রো কবি সুভাষ এবং দমদম স্টেশন থেকে রাত সাড়ে আটটায় ছাড়বে। যাত্রী বাড়তে থাকায় ধাপে ধাপে পরিষেবার সময় বাড়িয়ে স্বাভাবিক অবস্থায় পৌঁছতে চান মেট্রো কর্তৃপক্ষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন