Bombing

বিস্কুট কারখানার সামনে পড়ল বোমা

কর্তৃপক্ষের অভিযোগ, ওই দিন থেকেই কাজে যোগ দেওয়া কর্মী ও শ্রমিকদের কিছু বহিরাগত হুমকি দিতে শুরু করে

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২০ ০০:৫১
Share:

প্রতীকী ছবি।

কারখানার ভিতরে বহিরাগতদের ঢুকিয়ে গোলমাল পাকানোর অভিযোগ আগেই উঠেছিল। তার জেরে চার দিন বন্ধ থাকার পরে ফের খুলেছে সোদপুরের রাজা বিস্কুট কারখানা। তার পরেই বুধবার রাতে কারখানার গেটের সামনে বোমাবাজির অভিযোগ উঠল। তবে ঘটনার পরেও কারখানার কাজকর্ম স্বাভাবিক রয়েছে।

Advertisement

সুষ্ঠু ভাবে কারখানা পরিচালনার জন্য কিছু শর্তের ভিত্তিতে গত মঙ্গলবার থেকে ফের কাজ চালু হয়েছে। কর্মীরাও তা মেনে নিয়ে কাজে যোগ দিয়েছিলেন। প্রথম দিনেই সমস্ত স্থায়ী ও অস্থায়ী শ্রমিকদের একাংশ কাজে যোগ দেন। কর্তৃপক্ষের অভিযোগ, ওই দিন থেকেই কাজে যোগ দেওয়া কর্মী ও শ্রমিকদের কিছু বহিরাগত হুমকি দিতে শুরু করে। কিন্তু তার পরেও বুধবার অনেক বেশি সংখ্যক কর্মী-শ্রমিক কাজে যোগ দেন।

রাজা বিস্কুট কারখানার জেনারেল ম্যানেজার সঞ্জয় চক্রবর্তী জানান, বুধবার রাত পৌনে ৯টা নাগাদ আচমকাই মূল গেটের সামনে কেউ দু’টি বোমা ছুড়ে চলে যায়। ভিতরে তখন কাজ চলছিল। খবর পেয়ে পদস্থ আধিকারিকেরা কারখানায় চলে আসেন। খড়দহ থানার পুলিশও ঘটনাস্থলে আসে। সঞ্জয়বাবু বলেন, ‘‘গোলমাল পাকানোর জন্য এক ঠিকাদারকে ইতিমধ্যেই কালো তালিকাভুক্ত করা হয়েছে। কিন্তু কেন এমন অশান্তি করা হচ্ছে বুঝতে পারছি না। বোমাবাজির পরেই আমরা গেটের সামনে সিসি ক্যামেরা এবং আরও আলো লাগিয়ে দিয়েছি।’’ বৃহস্পতিবারেও কারখানায় স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে কর্মী-শ্রমিকদের উপস্থিতি ভালই ছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন