Rain

বৃষ্টিতে হাবুডুবু কলকাতার নানা ছবি

আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। আশঙ্কা সত্যি করেই কালীপুজোর পর ভাইফোঁটার আনন্দেও 'ভিলেন' হতে চলেছে বৃষ্টি। সকাল থেকেই কলকাতা ও তার পাশ্ববর্তী এলাকায় শুরু হয়েছে বৃষ্টির দাপট। জলমগ্ন শহরের বেশিরভাগ এলাকা। এক ঝলকে দেখে নিন বৃষ্টিস্নাত কলকাতার নানা ছবি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ১৮:৪৭
Share:
০১ ০৭

কালীপুজোর রাতে ভিজেছে কলকাতা ও তার পাশ্ববর্তী এলাকা। আজ সকাল থেকেও আকাশ কালো করে দফায় দফায় শুরু হয়েছে বৃষ্টি। দোসর হয়েছে ঝোড়ো হাওয়া। বৃষ্টিস্নাত কলকাতার ছবি তুললেন দেশকল্যান চৌধুরী।

০২ ০৭

বঙ্গোসাগরে নিম্নচাপের জেরে শুরু হয়েছে বৃষ্টি। আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপ সরে গিয়েছে ওড়িশা উপকূলে। জলমগ্ন উত্তর ও দক্ষিণ কলকাতার একাধিক এলাকা। গতকাল সন্ধে ৬টা থেকে আজ সকাল ৭টা পর্যন্ত মানিকতলায় ৪৩ মিলিমিটার, বেলগাছিয়ায় ৩৬ মিলিমিটার, উল্টাডাঙায় ৩৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ছবি: দেশকল্যান চৌধুরী।

Advertisement
০৩ ০৭

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পাশাপাশি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই দিনাজপুরেও। কালীপুজোয় বৃষ্টি হলেও মানুষের উত্সাহে তেমন ভাঁটা পড়েনি। আলোর উৎসবে মেতেছেন সবাই। তবে কিছুটা হলেও ভাইফোঁটার আনন্দে কোপ ফেলেছে বৃষ্টি। ছবি: দেশকল্যান চৌধুরী।

০৪ ০৭

কলকাতার বেশিরভাগ এলাকা জলমগ্ন হয়ে পড়ায় সকাল থেকেই ব্যাহত হয়েছে যান চলাচল। দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। উত্তর কলকাতার পাশাপাশি দক্ষিণ কলকাতাতেও সমান ভাবে থাবা বসিয়েছে বৃষ্টি। জল জমেছে সেন্ট্রাল অ্যাভিনিউ, মহাত্মা গাঁধী রোডেও। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য।

০৫ ০৭

গতকাল সন্ধে ৬টা থেকে আজ সকাল ৭টা পর্যন্ত চেতলায় ৪০ মিলিমিটার, যোধপুরে ৪১ মিলিমিটার, কালিঘাটে ৩৪.২০ মিলিমিটার এবং বেহালায় ৩৪.৮০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মহম্মদ আলি পার্কে জল জমার ছবি দেবস্মিতা ভট্টাচার্যের ক্যামেরায়।

০৬ ০৭

জলা জমার কারণে শহরের বিভিন্ন প্রান্তে ধীর গতিতে হচ্ছে যান চলাচল। জলমগ্ন কলকাতার ছবি তুললেন দেবস্মিতা ভট্টাচার্য।

০৭ ০৭

দক্ষিণ বারাসতের একটি মণ্ডপের সামনে জমেছে জল। শশাঙ্ক মণ্ডলের তোলা ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement