পার্ক সার্কাস ফুটব্রিজ নিয়ে আলোচনার নির্দেশ

যেখানে ব্রিজ তৈরির প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে, তার বদলে সেটি অন্য কোথাও করা যায় কি না, তা আলোচনা করতে হবে এবং চূড়ান্ত কী ঠিক হল, তা তিন মাস পরে আদালতকে জানাতে হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০১৮ ০২:৩০
Share:

পার্ক সার্কাস এলাকায় দুর্ঘটনা ঠেকাতে ফুটব্রিজ তৈরির দাবিতে জনস্বার্থ মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। কবে সেই ব্রিজ তৈরি হবে, তা নিয়ে সব পক্ষের সঙ্গে আলোচনায় বসতে পুর ও নগরোন্নয়ন সচিবকে নির্দেশ দিল হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি অমৃতা সিংহের ডিভিশন বেঞ্চ।

Advertisement

শুক্রবার বেঞ্চ আরও জানিয়েছে, এই কাজে প্রয়োজনে বিশেষজ্ঞদের মত নিতে হবে। যেখানে ব্রিজ তৈরির প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে, তার বদলে সেটি অন্য কোথাও করা যায় কি না, তা আলোচনা করতে হবে এবং চূড়ান্ত কী ঠিক হল, তা তিন মাস পরে আদালতকে জানাতে হবে।

ফুটব্রিজ তৈরির দাবিতে এই জনস্বার্থ মামলাটি করেছেন জনৈক অমিত রায়-সহ কয়েক জন। তাঁদের আইনজীবী কল্লোল বসু জানান, গত ২৭ জুন শুনানিতে রাজ্য আদালতে জানিয়েছিল, সৈয়দ আমির আলি অ্যাভিনিউয়ে একটি শপিং মলের সামনে তারা ওই ফুটব্রিজ তৈরির সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু স্থানীয় একটি ইংরেজি মাধ্যম স্কুল কর্তৃপক্ষ সেই সিদ্ধান্তের সঙ্গে সহমত হতে পারেননি। তাঁদের বক্তব্য ছিল, ওই জায়গায় ব্রিজ তৈরি হলে শিক্ষিকা ও পড়ুয়াদের গোপনীয়তা ক্ষুণ্ণ হওয়ার আশঙ্কা রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন