New Hospital in Kolkata

১৮৪ শয্যা, অত্যাধুনিক চিকিৎসা পদ্ধতি! কলকাতায় নতুন হাসপাতালের উদ্বোধন করলেন সস্ত্রীক সৌরভ

সল্টলেক সেক্টর ৩ এলাকায় নতুন হাসপাতালের উদ্বোধন করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং তাঁর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। এইচপি ঘোষ হাসপাতালে অত্যাধুনিক চিকিৎসা পরিষেবার বন্দোবস্ত রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ২১:৩৬
Share:

সল্টলেকে এইচপি ঘোষ হাসপাতালের উদ্বোধন করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

কলকাতায় নতুন হাসপাতালের উদ্বোধন করলেন ভারতের ক্রিকেট তারকা সৌরভ গঙ্গোপাধ্যায় এবং তাঁর স্ত্রী তথা নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়। বুধবার সল্টলেক সেক্টর ৩ এলাকায় এইচপি ঘোষ হাসপাতালের উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু, বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, বন্ধন ব্যাঙ্কের সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর চন্দ্রশেখর ঘোষ এবং অন্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Advertisement

সল্টলেকের এইচপি ঘোষ হাসপাতাল। — নিজস্ব চিত্র।

ইস্টার্ন ইন্ডিয়া হার্ট কেয়ার অ্যান্ড রিসার্চ ফাউন্ডেশনের একটি অঙ্গ এইচপি ঘোষ হাসপাতাল। এখানে মোট ১৮৪টি শয্যার বন্দোবস্ত রয়েছে। ৭৫ হাজার বর্গফুট এলাকা জুড়ে বিস্তৃত এই হাসপাতালে রয়েছে ১০টি তলা। স্বাস্থ্য সংক্রান্ত সব ধরনের সমস্যায় অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা মিলবে এই হাসপাতালে। বিশেষ করে জোর দেওয়া হবে হৃদ্‌রোগ, মস্তিষ্ক, মেরুদণ্ড এবং হাড় সংক্রান্ত রোগের চিকিৎসায়। অভিজ্ঞ এবং বিশেষজ্ঞ চিকিৎসকদের এখানে একত্রিত করেছেন কর্তৃপক্ষ।

এইচপি ঘোষ হাসপাতালের উদ্বোধন করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

এইচপি ঘোষ হাসপাতালে অত্যাধুনিক সরঞ্জামে সজ্জিত অপারেশন থিয়েটার রয়েছে। যা বিভিন্ন জটিল অস্ত্রোপচারের অন্যতম নির্ভরযোগ্য ঠিকানা হয়ে উঠতে চলেছে। এ ছাড়া, চিকিৎসা সংক্রান্ত সমস্ত তথ্য, নথি ডিজিটাল মাধ্যমে সংরক্ষণের উন্নত ব্যবস্থা রয়েছে এই হাসপাতালে, যা ভবিষ্যতের গবেষণায় কাজে লাগতে পারে।

Advertisement

হাসপাতালের উদ্বোধনের পর সিইও সোমনাথ ভট্টাচার্য বলেন, ‘‘সাধারণ মানুষের কাছে আমরা বিশ্ব মানের চিকিৎসা পরিষেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। রোগীদের সব রকমের সুবিধা প্রদান করতে চাই আমরা। সেই সঙ্গে চিকিৎসা পরিষেবাকে সকলের সাধ্যের মধ্যে নিয়ে আসতে চাই।’’ নতুন হাসপাতালের সাফল্য কামনা করেছেন সৌরভ এবং ডোনা। রোগীদের জন্য সুন্দর, সুষ্ঠু পরিষেবার ব্যবস্থা করায় কর্তৃপক্ষকে তাঁরা অভিনন্দনও জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন