গণভোটের ডাক যাদবপুরে

২০১৪ সালে তৎকালীন উপাচার্য অভিজিৎ চক্রবর্তীর পদত্যাগের দাবিতে এবং ২০১৬ সালে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে গণভোটের পথে গিয়েছিলেন পড়ুয়ারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০১৯ ০০:৫৯
Share:

সাম্প্রতিক অতীতে দু’বার গণভোট হয়েছে যাদবপুরে।

রাজনৈতিক ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে ২৯ এবং ৩০ জানুয়ারি ক্যাম্পাসে গণভোটের ডাক দিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। প্রসঙ্গত, সাম্প্রতিক অতীতে দু’বার গণভোট হয়েছে যাদবপুরে। ২০১৪ সালে তৎকালীন উপাচার্য অভিজিৎ চক্রবর্তীর পদত্যাগের দাবিতে এবং ২০১৬ সালে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে গণভোটের পথে গিয়েছিলেন পড়ুয়ারা। তার পরে একবার ছাত্র সংসদ নির্বাচন হলেও গত দু’বছর এ রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে আর ছাত্র সংসদ নির্বাচন হয়নি।

Advertisement

এরই মধ্যে ২০১৭ সালে রাজ্যের সব কলেজ, বিশ্ববিদ্যালয়ে রাজনৈতিক ছাত্র সংসদের বদলে অরাজনৈতিক ছাত্র কাউন্সিল তৈরির কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। কিন্তু নির্বাচন আর হয়নি। এ দিন যাদবপুরের কলা বিভাগের বিদায়ী ছাত্র সংসদের সাধারণ সম্পাদক দেবরাজ দেবনাথ জানান, আজ, বৃহস্পতিবার এই দাবিতে গণ কনভেনশনেরও ডাক দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন