Kolkata Metro

মেট্রোয় গড়িয়া থেকে রুবি যাওয়ার ভাড়া কত, কী ভাবে দক্ষিণেশ্বর থেকে যাওয়া যাবে? জেনে নিন

একটি টোকেন বা একই স্মার্ট কার্ডের মাধ্যমেই দক্ষিণেশ্বর থেকে রুবি অর্থাৎ ব্লু লাইনের যে কোনও স্টেশন থেকে অরেঞ্জ লাইনের যে কোনও স্টেশনে যাতায়াত করতে পারবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৯:১০
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

শীঘ্রই গড়িয়া থেকে রুবি অর্থাৎ কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত মেট্রো চালু হতে চলেছে। ওই রুটে মেট্রোর ভাড়া কত হবে, মঙ্গলবার তা প্রকাশ করল কলকাতা মেট্রো। জানানো হয়েছে, সর্বাধিক ভাড়া হবে ২০ টাকা। আর পাঁচ টাকা সর্বনিম্ন।

Advertisement

কবি সুভাষ থেকে জয় হিন্দ (বিমানবন্দর) পর্যন্ত বিস্তৃত মেট্রো পথ (অরেঞ্জ লাইন)-এ আপাতত হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) পর্যন্ত চালু হচ্ছে পরিষেবা। মেট্রোর তরফে জানানো হয়েছে, কবি সুভাষ থেকে সত্যজিৎ রায় (হাইল্যান্ড পার্ক) পর্যন্ত ভাড়া পাঁচ টাকা। কবি সুভাষ থেকে জ্যোতিরিন্দ্র নন্দী (মুকুন্দপুর) পর্যন্ত ভাড়া ১০ টাকা। কবি সুভাষ থেকে কবি সুকান্ত (অভিষিক্তা মোড়) পর্যন্ত ভাড়া ১৫ টাকা, হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত ভাড়া ২০ টাকা। সত্যজিৎ রায় এবং জ্যোতিরিন্দ্র নন্দী থেকে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত ভাড়া ১০ টাকা। কবি সুকান্ত থেকে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত ভাড়া পাঁচ টাকা।

মেট্রোর তরফে আরও জানানো হয়েছে, একটি টোকেন বা একই স্মার্ট কার্ডের মাধ্যমেই দক্ষিণেশ্বর থেকে রুবি অর্থাৎ ব্লু লাইনের যে কোনও স্টেশন থেকে অরেঞ্জ লাইনের যে কোনও স্টেশনে যাতায়াত করতে পারবেন। দক্ষিণেশ্বর থেকে শোভাবাজার পর্যন্ত যে কোনও স্টেশন থেকে উঠে রুবি যেতে চাইলে খরচ পড়বে ৪৫ টাকা। গিরীশ পার্ক থেকে রবীন্দ্র সরোবর পর্যন্ত যে কোনও স্টেশন থেকে মেট্রোয় চেপে রুবি যেতে চাইলে খরচ পড়বে ৪০ টাকা। মহানায়ক উত্তম কুমার থেকে মাস্টারদা সূর্য সেন পর্যন্ত যে কোনও স্টেশন থেকে রুবি যাওয়ার খরচ ৩৫ টাকা। গীতাঞ্জলি বা কবি নজরুল থেকে রুবি বা হেমন্ত মুখোপাধ্যায় যাওয়ার খরচ ৩০ টাকা। শহিদ ক্ষুদিরাম থেকে হেমন্ত মুখোপাধ্যায় যাওয়ার খরচ ২৫ টাকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন