Coronavirus

পুরসভার স্বাস্থ্য দফতরের শীর্ষ কর্তার অফিস বন্ধ

আগামী শুক্রবারের মধ্যেই সবাইকে করোনা পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২০ ০৩:১৯
Share:

পুরসভার স্বাস্থ্য দফতরের এক আধিকারিকের করোনা পজিটিভ হওয়ায় অফিস বন্ধ করে জীবানুমুক্ত করা হল।

করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতা পুরসভার স্বাস্থ্য দফতরের এক শীর্ষ কর্তা। সোমবার পুরসভার সদর দফতরে তাঁর অফিস বন্ধ করে জীবাণুমুক্ত করা হল। রবিবার ওই শীর্ষ কর্তার করোনা ধরা পড়ে।

Advertisement

কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য তথা প্রাক্তন ডেপুটি মেয়র অতীন ঘোষ বলেন, “ওই আধিকারিকের ঘর বন্ধ করে জীবাণুমুক্ত করা ছাড়াও ওই দফতরের সব আধিকারিককে কোয়রান্টিনে যেতে বলা হয়েছে।’’ তিনি জানান, যে সব কর্মী ওই দফতরের সঙ্গে প্রত্যক্ষ ভাবে জড়িত, তাঁদেরও কোয়রান্টিনে যেতে বলা হয়েছে। বাড়ি থেকেই সবাই কাজ করছেন। তিনি জানান, কর্মীরা ইতিমধ্যে করোনা পরীক্ষা করাচ্ছেন। আগামী শুক্রবারের মধ্যেই সবাইকে করোনা পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবারের পরে করোনা পরীক্ষার ফল দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে, এ দিন পুরসভার জন্ম এবং মৃত্যুর শংসাপত্র দেওয়ার বিভাগ খোলা ছিল। কর্তৃপক্ষ জানান, ওই বিভাগটি স্বাস্থ্য দফতরের আধিকারিকদের ঘরের থেকে অনেকটা দূরে হওয়ায় সেখানে কাজ চালাতে সমস্যা হয়নি।

Advertisement

কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন ক্লার্কস অ্যাসোসিয়েশন-এর সাধারণ সম্পাদক অমিতাভ ভট্টাচার্যের অভিযোগ, ‘‘আক্রান্ত আধিকারিকের অফিসে এক কর্মী আগে আক্রান্ত হওয়ার পরেও ওই আধিকারিক করোনা পরীক্ষা করাননি। অফিসে এসেছেন।’’ যদিও পুর কর্তৃপক্ষের দাবি, ওই কর্মীর করোনা ধরা পড়ার পরেই তাঁকে ওই ঘরে ঢুকতে দেওয়া হয়নি। হোম কোয়রান্টিনে পাঠানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন