শিয়ালদহে বিদ্যাপতি সেতু সংস্কারের সিদ্ধান্ত

কেএমডিএ-র দাবি, পোস্তায় বিবেকানন্দ উড়ালপুল ভেঙে পড়ার পরে বিদ্যাপতি সেতুর হাল জানতে রাইটসকে দিয়ে স্বাস্থ্য পরীক্ষার চেষ্টা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৮ ০২:১১
Share:

শিয়ালদহ বিদ্যাপতি সেতু।ফাইল চিত্র।

শিয়ালদহে বিদ্যাপতি সেতুর সংস্কারে হাত দেবে কেএমডিএ। শনিবার পুরসভায় এক বৈঠকে ওই সিদ্ধান্তের পরেই সেতুটি ঘুরে দেখে কেএমডিএ-র ইঞ্জিনিয়ারেরা কোথায় কী পদক্ষেপ করা প্রয়োজন তা চিহ্নিত করেন। খুব শীঘ্রই কাজ শুরু হবে বলে মনে করছে পুরসভা।

Advertisement

ওই সেতুর নীচে শিশির মার্কেটে স্টল এবং হকার মিলিয়ে প্রায় হাজার পাঁচেক ব্যবসায়ী রয়েছেন। কেএমডিএ-র দাবি, পোস্তায় বিবেকানন্দ উড়ালপুল ভেঙে পড়ার পরে বিদ্যাপতি সেতুর হাল জানতে রাইটসকে দিয়ে স্বাস্থ্য পরীক্ষার চেষ্টা হয়েছিল। কিন্তু নীচে ব্যবসায়ীরা থাকায় কোনও মেশিন ঢোকানো যায়নি। পরীক্ষাও হয়নি। মাঝেরহাট সেতু বিপর্যয়ের পরে ফের একই প্রশ্ন ওঠে ওই সেতু ঘিরে। প্রশাসনের সূত্রে খবর, সেতুটি কেএমডিএ-র হলেও বাজারের দায়িত্বে পুর প্রশাসন। সে জন্য পুরসভা মাসে মাসে ভাড়াও পায়। তাই আগাম সতর্ক থাকতে শনিবার শিশির মার্কেটের ব্যবসায়ী সংগঠনের সদস্যদের পুরভবনে ডেকে বৈঠক করেন পুর কমিশনার খলিল আহমেদ। বিভাগীয় মেয়র পারিষদ-সহ বৈঠকে হাজির ছিলেন কেএমডিএ, সিইএসসি, পুলিশ এবং পুরসভার পদস্থ আধিকারিকেরা।

মেয়র পারিষদ (বাজার) আমিরূদ্দিন (ববি) জানান, ব্যবসায়ী সংগঠনের সদস্যদের জানানো হয়েছে ওই সেতুতে কাজ করবে কেএমডিএ। সে জন্য প্রয়োজন মতো দফায় দফায় কিছু এলাকা ফাঁকা করতে হবে। যখন যে জায়গায় কাজ হবে, তখন সেখানকার ব্যবসায়ীদের ওই বাজারের অন্যত্র জায়গা দেওয়া হবে। কাজ শেষ হলে তারা পুনরায় নিজের জায়গায় ফিরে আসবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন