রুবি মোড়ে তৈরি হবে আন্ডারপাস

নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চান, ভিআইপি রোড এবং বাইপাস দিয়ে গাড়ি চলাচল আরও মসৃণ হোক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৭ ০২:৫১
Share:

আটকে: রুবি মোড়ের যানজট। —ফাইল চিত্র।

ইএম বাইপাসের উপরে রুবি হাসপাতালের কাছে নতুন একটি আন্ডারপাস তৈরি করবে কেএমডিএ। মঙ্গলবার এ বিষয়ে আয়োজিত এক বৈঠকে কলকাতা পুলিশ ও সিইএসসি-র প্রতিনিধিরা ছাড়াও কলকাতা পুরসভা এবং রাইটসের ইঞ্জিনিয়ারেরা উপস্থিত ছিলেন। কেএমডিএ-র তরফে আন্ডারপাসের বিস্তারিত প্রকল্প রিপোর্ট তৈরির জন্য রাইটসকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চান, ভিআইপি রোড এবং বাইপাস দিয়ে গাড়ি চলাচল আরও মসৃণ হোক। বিমানবন্দরে যাওয়া-আসার পথে যানজট কমাতে পূর্ত দফতর ইতিমধ্যেই কৈখালি, বাঙুর ও বাগুইআটিতে আন্ডারপাস তৈরি করেছে। গোলাঘাটা এবং শ্রীভূমিতেও আন্ডারপাসের কাজ শুরু হয়েছে বলে জানান এলাকার বিধায়ক সুজিত বসু। তিনি বলেন, ‘‘মার্চের মধ্যে আন্ডারপাসের কাজ শেষ হবে।’’

কেএমডিএ-র এক কর্তা বলেন, ‘‘রুবির সামনে বাইপাসে গাড়ির চাপ দিন দিন বাড়ছে। আন্ডারপাস তৈরি হলে যাত্রীদের পারাপারের সুবিধা হবে। গাড়ির গতিও বাড়বে।’’ কেএমডিএ ইতিমধ্যেই বাইপাসের উপরে আরও দু’টি আন্ডারপাসের কাজ হাতে নিয়েছে। তার মধ্যে বেলেঘাটা কানেক্টরের কাছে পরিবেশ ভবনের সামনে আন্ডারপাস তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। আর একটি তৈরি হচ্ছে যুবভারতী ক্রীড়াঙ্গনের ঠিক পাশে এক পাঁচতারা হোটেলের সামনে। সেটি তৈরি হলে সল্টলেক থেকে নারকেলডাঙায় যেতে রাস্তা পারাপার করতে হবে না। কেএমডিএ-র ওই কর্তা জানান, পরিবেশ ভবন এবং যুবভারতী সংলগ্ন আন্ডারপাস দু’টি তৈরি করতে খরচ ধরা হয়েছে ৩৪ কোটি টাকা। মে মাসের মধ্যে কাজ শেষ হওয়ার কথা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন