Debanjan Deb

Kolkata Fake vaccine case: টিকা-কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জনের ৩ সঙ্গীকে ২ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ

পুলিশ প্রাথমিক তদন্তের পর জানিয়েছে, এই তিন সঙ্গীর মধ্যে সুশান্ত ও রবি কলকাতা পুরসভার আধিকারিক সেজে বিভিন্ন নথিতে সই করতেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১৭:৩৮
Share:

নিজস্ব চিত্র

কসবা ভুয়ো টিকা-কাণ্ডে মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের ৩ সঙ্গীকে ২ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত। কসবায় ভুয়ো টিকাকরণ শিবির চালানোর সময় দেবাঞ্জনের সঙ্গে ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। এঁদের মধ্যে একজনের নাম সুশান্ত দাস, বাকি দু’জন রবিন শিকদার ও শান্তনু মান্না।

Advertisement

পুলিশ প্রাথমিক তদন্তের পর জানিয়েছে, এই তিন সঙ্গীর মধ্যে সুশান্ত ও রবির কলকাতা পুরসভার আধিকারিক সেজে বিভিন্ন নথিতে সই করতেন। তেমনই সই করা একটি নথির ভিত্তিতে দেবাঞ্জন ভুয়ো অ্যাকাউন্ট খুলেছিলেন বলে জানিয়েছে পুলিশ। এমন কী এঁরা দেবাঞ্জনকে ভুয়ো টিকার শিবির চালাতেও সাহায্য করেছিলেন বলে পুলিশ জানিয়েছে।

মুখ্যমন্ত্রী ইতিমধ্যে দেবাঞ্জন দেবের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন। তার মধ্যেই কসবা থানায় তিনটি অভিযোগ জমা পড়েছে দেবাঞ্জনের নামে। ভুয়ো টিকার শিবির চালানোর পাশাপাশি একাধিক অর্থ তছরুপের অভিযোগও রয়েছে দেবাঞ্জনের বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন