শহরের সুরক্ষা নিশ্চিত করতে

স্বাধীনতা দিবসের আগে গোটা শহরকে নিরাপত্তায় মুড়ে ফেলেছে পুলিশ। লালবাজার সূত্রে জানা গিয়েছে, শহরের ১০টি জায়গায় বালির বস্তা দিয়ে বাঙ্কার তৈরি করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৬ ০১:০৭
Share:

স্বাধীনতা দিবসের আগে গোটা শহরকে নিরাপত্তায় মুড়ে ফেলেছে পুলিশ। লালবাজার সূত্রে জানা গিয়েছে, শহরের ১০টি জায়গায় বালির বস্তা দিয়ে বাঙ্কার তৈরি করা হয়েছে। নজরদারির জন্য ব্যবহার করা হচ্ছে উড়ুক্কু যান বা ড্রোন। ৬টি নজরমিনারের উপর থেকে পাহারা দিচ্ছেন পুলিশকর্মীরা। এ ছাড়াও, হেভি রে়ডিও ফ্লাইং স্কোয়াড, কুইক রেসপন্স টিমও মোতায়েন রাখা হচ্ছে। স্বাধীনতা দিবসে শহরে প্রায় ২ হাজার পুলিশ মোতায়েন করা হবে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সল্টলেকের একটি পাঁচতারা হোটেলে চিঠি পাঠিয়ে বিস্ফোরণের হুমকি দেওয়া হয়েছে। হিন্দিতে লেখা ওই চিঠিতে একটি জঙ্গি সংগঠনের নাম রয়েছে। এই ঘটনায় শনিবার রাত পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। ওই হোটেল-সহ শহরের সমস্ত হোটেলে নিরাপত্তা বাড়ানো হয়েছে। রাস্তায় চলছে গাড়ি ও মোটরবাইক তল্লাশি। কাল, সোমবার রে়ড রো়ডে কুচকাওয়াজের অনুষ্ঠানে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী-সহ ভিআইপিরা। রেড রোডের চারপাশেও কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন