Kolkata Metro

কলকাতা মেট্রোয় বিপত্তি, প্রায় আড়াই ঘণ্টা পর স্বাভাবিক হল পরিষেবা

প্রায় আড়াই ঘণ্টা ধরে মেট্রো যাত্রাপথের একটা বড় অং‌শে কোনও পরিষেবা ছিল না। দুপুর ৩টে ১৫ মিনিটে ওই অংশে পরিষেবা বন্ধ হয়, পরে তা চালু হয় সন্ধ্যা পৌনে ৬টায়। সমস্যায় পড়েন যাত্রীরা। 

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১৭:০৯
Share:

ময়দান মেট্রো স্টেশন। —ফাইল চিত্র।

মেট্রো লাইন থেকে শোনা যাচ্ছে অস্বাভাবিক শব্দ। এক মেট্রো চালকের এই অভিযোগ পেয়েই তড়িঘড়ি মহাত্মা গান্ধী থেকে টালিগঞ্জ স্টেশনের মধ্যে পরিষেবা বন্ধ রেখে ময়দান এবং পার্ক স্ট্রিটের মাঝের অংশের রেললাইন খতিয়ে দেখেন মেট্রোর ইঞ্জিনিয়াররা। আর তাতেই প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকল মেট্রো পরিষেবা। সাময়িক ভাবে দক্ষিণেশ্বর থেকে মহাত্মা গান্ধী রোড এবং টালিগঞ্জ থেকে কবি সুভাষ পর্যন্ত আংশিক ভাবে মেট্রো চালানো হয়। ছুটির দিন হলেও তাতে যাত্রী ভোগান্তি সামাল দেওয়া যায়নি। প্রায় আড়াই ঘণ্টা ধরে মেট্রো যাত্রাপথের একটা বড় অং‌শে কোনও পরিষেবা ছিল না। দুপুর ৩টে ১৫ মিনিটে ওই অংশে পরিষেবা বন্ধ হয়, পরে তা চালু হয় সন্ধ্যা পৌনে ৬টায়।

Advertisement

মেট্রো কর্তৃপক্ষ যদিও জানিয়েছেন, যাত্রী সুরক্ষার কারণে পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। পরে সব দিক খতিয়ে দেখে পরিষেবা আবার চালু করা হয়। কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘এক চালক হঠাৎ করেই ময়দান এবং পার্ক স্ট্রিট স্টেশনের মধ্যে রেললাইন থেকে অস্বাভাবিক শব্দ শুনতে পান। তার পরই দুপুর ৩টে ১৫ মিনিট থেকে মহাত্মা গান্ধী থেকে টালিগঞ্জ স্টেশনের মধ্যে পরিষেবা বন্ধ রাখা হয়। সব দিক খতিয়ে দেখে সন্ধ্যা পৌনে ৬টা নাগাদ পুরো যাত্রাপথে মেট্রো পরিষেবা চালু হয়।’’

Advertisement

মেট্রো লাইনে রক্ষণাবেক্ষণের কাজ চলার জন্য সম্প্রতি বেশ কয়েকটি শনি এবং রবিবার আংশিক ভাবে মেট্রো পরিষেবা বন্ধ রাখা হত। শুক্রবার মেট্রো রেলের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, রক্ষণাবেক্ষণের কাজ প্রায় শেষের পথে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন