Kolkata Metro

বিদ্যুৎ বিপর্যয়ের জেরে বেশ কিছুক্ষণ বন্ধ থাকার পর স্বাভাবিক হল মেট্রো পরিষেবা

মেট্রো কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, সেন্ট্রাল সাবস্টেশনে সমস্যা হওয়াতেই এই বিপর্যয়। যার জেরে উত্তর-দক্ষিণ মেট্রো পরিষেবা ব্যাহত হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২১ ১২:৩৪
Share:

কলকাতা মেট্রো। ফাইল ছবি।

হঠাৎ বিদ্যুৎ বিপর্যয়ে বেশ কিছক্ষণ বন্ধ ছিল মেট্রো পরিষেবা। এখন তা আবার স্বাভাবিক হয়েছে।

Advertisement

বিদ্যুৎ বিপর্যয়ের জেরে শুক্রবার বেশ কিছুক্ষণ বন্ধ থাকল কলকাতা মেট্রো পরিষেবা। মেট্রো কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, সেন্ট্রাল সাবস্টেশনে সমস্যা হওয়াতেই এই বিপর্যয়। যার জেরে উত্তর-দক্ষিণ মেট্রো পরিষেবা ব্যাহত হয়েছে। বেলা ১২টা নাগাদ এই পরিষেবা স্তব্ধ হওয়ায় সমস্যার মুখে পড়েন যাত্রীরা।

উত্তর-দক্ষিণ রুটে অর্থাৎ দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া পর্যন্ত চলে এই মেট্রো। কিন্তু শুক্রবার সকালে বিদ্যুৎ বিপর্যয়ের জেরে এই রুটে কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায় পরিষেবা। বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে ট্রেন। সমস্যার সমাধানে তড়িঘড়ি আসরে নামেন রেলের ইঞ্জিনিয়াররা। শুরু হয় পরিস্থিতি স্বাভাবিক করার কাজ। কিছুক্ষণ বন্ধ থাকার পর আংশিকভাবে মেট্রো চলাচল শুরু হয়। শুক্রবার বেলা সাড়ে ১২টা নাগাদ এই প্রতিবেদন লেখার সময় ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত আপ এবং ডাউন লাইনে চলছে মেট্রো। আবার গিরিশ পার্ক থেকে দক্ষিণেশ্বর পর্যন্তও আপ এবং ডাউন লাইনে শুরু হয়েছে মেট্রো চলাচল। এমজি রোড থেকে ধর্মতলার মধ্যে মেট্রো পরিষেবা আপাতত বন্ধ রয়েছে।

Advertisement

পরিষেবা সম্পূর্ণভাবে স্বাভাবিক করতে আসরে নামেন রেলের ইঞ্জিনিয়াররা। সাড়ে ১২টার পর ধীরে ধীরে স্বাভাবিক হয় পরিষেবা। এখন দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন