Kolkata Metro

৪৫ মিনিট পর মেট্রোর চাকা গড়াল, সরেছে খারাপ রেক, ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিষেবা

মঙ্গলবার দুপুরে একটি মেট্রোর ব্রেক খারাপ হয়ে যাওয়ায় থমকে যায় পরিষেবা। আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দিতে বাধ্য হন কর্তৃপক্ষ। ৪৫ মিনিটের চেষ্টায় অবশেষে পরিষেবা স্বাভাবিক করা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৪:০৮
Share:

আবার স্বাভাবিক হল মেট্রো পরিষেবা। —ফাইল চিত্র।

মেট্রো পরিষেবা ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। আপ এবং ডাউন লাইনে পর পর দাঁড়িয়ে থাকা মেট্রোগুলির চাকা গড়িয়েছে অবশেষে। তবে মেট্রো চলাচল আপাতত অনিয়মিত।

Advertisement

মঙ্গলবার দুপুরে একটি মেট্রোর ব্রেক খারাপ হয়ে যাওয়ায় থমকে যায় পরিষেবা। আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দিতে বাধ্য হন কর্তৃপক্ষ। ৪৫ মিনিটের চেষ্টায় অবশেষে পরিষেবা স্বাভাবিকের পথে। যদিও কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরগামী ট্রেনগুলি চলছে অনিয়মিত।

দুপুর ১টা নাগাদ রবীন্দ্র সদন স্টেশনে যান্ত্রিক ত্রুটির কারণে থেমে যায় মেট্রো। যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে খালি মেট্রো নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছিল নোয়াপাড়া স্টেশনের দিকে। কিন্তু ময়দানে পৌঁছে রেকটি আবার থমকে যায়। ফলে মেট্রো পরিষেবা স্তব্ধ হয়ে গিয়েছিল। কবি সুভাষগামী মেট্রো কিছু ক্ষণ ধীরে ধীরে চললেও এক সময় পুরোপুরি স্তব্ধ করে দিতে হয়।

Advertisement

মেট্রো বিভ্রাটে ব্যাপক দুর্ভোগে পড়েন যাত্রীরা। মেট্রোরেল কর্তৃপক্ষ জানান, আপ লাইনে রেক না ঘুরলে কবি সুভাষের দিকেও গাড়ি নেওয়া যাচ্ছে না। ফলে আপ এবং ডাউন দুই দিকেই পরিষেবা আপাতত বন্ধ রাখতে হয়েছে। তবে দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করছিলেন তাঁরা।

এর পর দুপুর ১টা ৫০ নাগাদ মেট্রোর চাকা গড়ায় আবার। তবে যে হেতু দীর্ঘ ক্ষণ মেট্রো বন্ধ ছিল, তাই শুরুতেই পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ট্রেন চালানো সম্ভব হয়নি। মেট্রো পরিষেবা অনিয়মিত ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন