Kolkata Metro Rail

Kolkata Metro: দোলে বদলাচ্ছে মেট্রোর সময়সূচি, জেনে নিন কখন থেকে চলবে ট্রেন

শুক্রবার, ১৮ মার্চ দোল উৎসব পালন করা হবে পশ্চিমবঙ্গে। পরের দিন অবাঙালিদের রঙের উৎসব হোলি। সেই উপলক্ষে একটি বিবৃতি দিয়েছে মেট্রো রেল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১৬:০৫
Share:

ইস্ট-ওয়েস্ট শাখায় ফুলবাগান এবং সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধে সাড়ে ৭টায়। হোলির দিনও শেষ মেট্রোর সময় একই থাকবে। ফাইল চিত্র।

দোলের দিন দেরিতে শুরু হবে কলকাতা মেট্রো পরিষেবা। যদিও তার পরের দিন অর্থাৎ হোলিতে মেট্রোর সময়সূচি অপরিবর্তিতই থাকছে। ওই দু’দিন শেষ মেট্রোর সময়েও কোনও অদলবদল হচ্ছে না। বিবৃতি দিয়ে মঙ্গলবার এ কথা জানিয়েছে কলকাতা মেট্রো।

Advertisement

শুক্রবার, ১৮ মার্চ দোলযাত্রা পালিত হবে বাংলা জুড়ে। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন,ওই দিন কলকাতা মেট্রোর উত্তর-দক্ষিণ শাখার তিনটি প্রান্তিক স্টেশন— দমদম, কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে দুপুর আড়াইটের সময়। ইস্ট-ওয়েস্ট বা পূর্ব-পশ্চিম শাখায় মেট্রো চলাচল শুরু হবে আরও দেরিতে। ফুলবাগান থেকে সল্টলেকের সেক্টর ফাইভে যাওয়ার প্রথম মেট্রো রওনা হবে দুপুর ৩টেয়। সেক্টর ফাইভ থেকে ফুলবাগানে আসার মেট্রোও ওই একই সময়ে ছাড়বে। তবে প্রথম মেট্রোর সময় বদলালেও রাতের শেষ মেট্রোর সময় বদলাচ্ছে না। যেমন বদলাচ্ছে না দোলের পরের দিন অর্থাৎ হোলির দিনের মেট্রো পরিষেবাও।

শুক্রবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ১৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষের শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রোও ছাড়বে রাত সাড়ে ৯টায়। ইস্ট-ওয়েস্ট শাখায় ফুলবাগান এবং সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধে সাড়ে ৭টায়। হোলির দিন অর্থাৎ শনিবারও শেষ মেট্রোর সময় একই থাকবে। ওই দিন সকালে নিয়মমাফিক সাতটা থেকেই শুরু হবে মেট্রো চলাচল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন