Parking Fees

পার্কিং ফি কাণ্ডে এ বার বিভাগীয় ম্যানেজারকে বদলির নির্দেশ দিল কলকাতা পুরসভা

পার্কিং ফি বাড়ানোর প্রস্তাবের সময়ে ওই ম্যানেজার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে যথাযথ ব্যাখ্যা দেননি। তাই পুরসভা ১ এপ্রিল থেকে বর্ধিত পার্কিং ফি চালু করায় জনমানসে ক্ষোভের সঞ্চার হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ০৬:৪৮
Share:

বর্ধিত পার্কিং ফি প্রত্যাহারের পর এ বার কলকাতা পুরসভার পার্কিং দফতরের ম্যানেজারকে সরিয়ে দেওয়া হল। ফাইল ছবি।

বর্ধিত পার্কিং ফি প্রত্যাহারের পর এ বার কলকাতা পুরসভার পার্কিং দফতরের ম্যানেজারকে সরিয়ে দেওয়া হল। মঙ্গলবার কলকাতা পুরসভার পার্সোনেল বিভাগ বদলি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাতে পার্কিং দফতরের ম্যানেজার অর্ঘ্য শিকদারকে সরিয়ে সোশ্যাল সেক্টর বিভাগে বদলি করাহয়েছে। বদলির নির্দেশিকায় কারণ লেখা নেই। তবে সাম্প্রতিক বর্ধিত পার্কিং ফি-কে কেন্দ্র করে যে বিতর্ক দেখা দিয়েছিল, তাতেই এই বদলি বলে পুরসভা সূত্রের খবর।

Advertisement

সূত্রের খবর, পার্কিং ফি বাড়ানোর প্রস্তাবের সময়ে ওই ম্যানেজার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে যথাযথ ব্যাখ্যা দেননি। তাই পুরসভা ১ এপ্রিল থেকে বর্ধিত পার্কিং ফি চালু করায় জনমানসে ক্ষোভের সঞ্চার হয়। যদিও পুরসভার আর একটি মহল জানাচ্ছে, ওই ম্যানেজারকে আসলে অন্য কারও ভুলের মাসুল গুনতে হচ্ছে। বিরোধীদের অভিযোগ, পার্কিং ফি বাড়ানোর সিদ্ধান্তে মেয়র সিলমোহর দিয়েছেন। মেয়র পরিষদের বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। স্রেফ এক জন ম্যানেজারকে বদলি করে কর্তৃপক্ষ নিজেদের ‘ভুল’ ঢাকতে চাইছেন। যদিও পুরসভার এক শীর্ষ কর্তার দাবি, এটি রুটিন বদলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন