এলসিডি টিভি হাতিয়ে প্রতারণা, ধৃত দুই

রোজ সকালে বেরিয়ে যেতেন দুই যুবক, ফিরতেন রাতে। কিন্তু মার্চের গোড়ায় হঠাৎই হোটেলের কর্মীরা দেখেন, কিছু দিন কেটে গেলেও দু’জনে আর ফিরছেন না। ফোনেও উত্তর মিলছে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ মে ২০১৮ ০১:৫৭
Share:

প্রতীকী ছবি।

চেহারায় সুপুরুষ। হাতে স্যুটকেস, পিঠে ব্যাকপ্যাক। দামি পোশাক পরিহিত দুই যুবককে গত ফেব্রুয়ারি মাসে গঙ্গায় ভাসমান একটি হোটেলে উঠতে দেখে প্রাথমিক ভাবে সন্দেহ হয়নি সেখানকার কর্মীদের। যেটুকু টাকা জমা করতে হয়, তা জমা দিয়েই উঠেছিলেন তাঁরা। পরিচয় দিয়েছিলেন ‘বিজনেস এগ্‌জিকিউটিভ’।

Advertisement

রোজ সকালে বেরিয়ে যেতেন দুই যুবক, ফিরতেন রাতে। কিন্তু মার্চের গোড়ায় হঠাৎই হোটেলের কর্মীরা দেখেন, কিছু দিন কেটে গেলেও দু’জনে আর ফিরছেন না। ফোনেও উত্তর মিলছে না। কয়েক দিন অপেক্ষা করার পরে বিকল্প চাবি দিয়ে ঘর খুলে হোটেল-কর্মীরা দেখেন, দুই যুবকের বাক্স রয়েছে। কিন্তু ঘরের কোনও একটা জিনিস নেই। পরে খেয়াল হয়, দামি এলসিডি টিভিটাই হাওয়া! বিল বাবদ বকেয়া দু’লক্ষেরও বেশি টাকা। প্রতারিত হয়েছেন বুঝে পুলিশে অভিযোগ জানান হোটেল কর্তৃপক্ষ।

রবিবার ওই দুই প্রতারককে গ্রেফতার করে পুলিশ। উত্তর বন্দর থানা সূত্রের খবর, সঞ্জীব সরকার নামে এক অভিযুক্তকে ধরা হয় তার বাড়ির ছাদের ট্যাঙ্ক থেকে। পুলিশের ভয়ে ট্যাঙ্কে ডুবে বসেছিল সে। আর এক অভিযুক্ত সৌরভ দাশগুপ্তকে ধরে উল্টোডাঙা থানার পুলিশ। দু’জনেই এখন পুলিশি হেফাজতে।

Advertisement

পুলিশ জেনেছে, হোটেলের খাতায় পরিচয়পত্র এবং মোবাইল নম্বর থাকায় কর্তৃপক্ষই প্রথমে ওই দুই যুবকের সঙ্গে কথা বলে বিষয়টি বুঝতে চেয়েছিলেন। কিন্তু মোবাইলে ফোন করলে কখনও সেটি অন্য কেউ ধরত, কখনও বলা হত ‘সুইচ্‌ড অফ’। এর পরে পরিচয়পত্র দেখে সঞ্জীবের বাড়িতে লোকও পাঠান হোটেল কর্তৃপক্ষ। কিন্তু ওই যুবকের খোঁজ মেলেনি। রবিবার সঞ্জীবের তপসিয়ার বাড়িতে হানা দেয় উত্তর বন্দর থানার পুলিশ। কিন্তু সঞ্জীবের সন্ধান প্রথমে মেলেনি। অথচ পুলিশের কাছে খবর ছিল, সে বাড়িতেই আছে। এর পরেই শুরু হয় বাড়ির সর্বত্র তল্লাশি। শেষে জলের ট্যাঙ্কে খোঁজ মেলে সঞ্জীবের।

উত্তর বন্দর থানা সূত্রের খবর, দুই প্রতারক উল্টোডাঙাতেও এক মহিলার সঙ্গে প্রতারণা করেছে। সেখানে মহিলার ফ্ল্যাটের বাস্তুশাস্ত্র ঠিক করে দেওয়ার নামে তাঁর থেকে প্রায় পাঁচ লক্ষ টাকা হাতিয়েছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন