ফেসবুকে তরুণীর আপত্তিকর ভিডিয়ো, ধৃত যুবক

পুলিশ জানায়, অভিযোগকারী তরুণী আদতে ভিন্ রাজ্যের বাসিন্দা। বর্তমানে কর্মসূত্রে বিধাননগর কমিশনারেট এলাকায় থাকেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৮ ০১:৪৭
Share:

সম্পর্ক ছেদ করায় প্রাক্তন প্রেমিকার নামে ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট খুলে আপত্তিকর ভিডিয়ো ছড়ানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করল সল্টলেকের সাইবার থানার পুলিশ। ধৃতের নাম জিতেন্দ্র সিংহ গ্রেবাল। শুক্রবার রাতে গ্রেফতার করার পরে বছর চৌত্রিশের ওই যুবককে শনিবার বিধাননগর আদালতে তোলা হয়। তাকে পাঁচ দিনের জন্য পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement

পুলিশ জানায়, অভিযোগকারী তরুণী আদতে ভিন্ রাজ্যের বাসিন্দা। বর্তমানে কর্মসূত্রে বিধাননগর কমিশনারেট এলাকায় থাকেন। তিনি আগে সল্টলেকের একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। সেখানেই তাঁর সঙ্গে কাজ করতেন জিতেন্দ্র। দু’জনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে ওঠে। যার সূত্রে কিছু ভিডিয়ো আদানপ্রদানও হয়। সেই ভিডিয়ো রেখে দিয়েছিলেন জিতেন্দ্র। এর পরে দু’জনের মধ্যে দূরত্ব তৈরি হয়। ওই বেসরকারি সংস্থার চাকরি ছেড়ে দেন অভিযোগকারিণী।

সম্পর্ক ছেদ করার জন্য ওই তরুণীকে জিতেন্দ্র লাগাতার হুমকি দিত এবং ভয় দেখাত বলে অভিযোগ। তরুণীর পরিবার ওই যুবককে বোঝানোর চেষ্টা করলেও তাতে লাভ হয়নি। মাসখানেক আগে ওই তরুণী জানতে পারেন, ফেসবুকে তাঁর নামে কেউ প্রোফাইল খুলে তাঁরই আপত্তিকর কিছু ভিডিয়ো ছড়িয়ে দিয়েছে। আত্মীয়স্বজন থেকে শুরু করে তরুণীর বর্তমান অফিসের সহকর্মীদের অ্যাকাউন্টেও তা পাঠানো হয়েছে। এর পরেই তিনি বিধাননগর সাইবার থানার দ্বারস্থ হন।

Advertisement

তদন্তে নেমে ওই ভুয়ো প্রোফাইল নিয়ে বিশ্লেষণ শুরু করেন তদন্তকারীরা। পাশাপাশি তরুণীর কাছ থেকে ওই ভিডিয়ো কখন কে তুলেছিল, সে বিষয়েও তথ্য সংগ্রহ করা হয়। দু’টি ক্ষেত্রেই নাম উঠে আসে জিতেন্দ্রর।

শুক্রবার সল্টলেকে জিতেন্দ্রর অফিসে হানা দেয় পুলিশ। জিতেন্দ্রকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেন তদন্তকারীরা। ওই যুবকের বয়ানে অসঙ্গতি থাকায় তাকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রের খবর, ধৃতের বাড়ি পঞ্জাবে। তার বিরুদ্ধে সম্মানহানি থেকে শুরু করে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন