Calcutta News

পাভলভ থেকে বাড়ি ফিরলেন শুভব্রত

২০১৫ সালে মা, বীণা মজুমদারের মৃত্যুর পর থেকে তাঁর দেহে রাসায়নিক দিয়ে  ফ্রিজারে সংরক্ষণ করে রেখেছিলেন ছেলে শুভব্রত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ মে ২০১৮ ০১:৪১
Share:

—ফাইল চিত্র।

প্রায় দেড় মাস পাভলভ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পরে শুক্রবার বাড়ি ফিরলেন শুভব্রত মজুমদার। মায়ের দেহ তিন বছর ফ্রিজারে সংরক্ষণ করে খবরের শিরোনোমে এসেছিলেন বেহালার জেমস লং সরণির বাসিন্দা এই যুবক। টানা তিন বছর অবৈধ ভাবে মায়ের পেনশনের টাকা তোলারও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। গত ৫ এপ্রিল সেই অভিযোগেই পুলিশ
তাঁকে গ্রেফতার করে। কিন্তু তাঁর মানসিক রোগ ধরা পড়ায় ৬ এপ্রিল আদালত তাঁকে জামিন দেয়। জামিন পাওয়ার পর থেকে পাভলভে ভর্তি ছিলেন তিনি।

Advertisement

প্রসঙ্গত, ২০১৫ সালে মা, বীণা মজুমদারের মৃত্যুর পর থেকে তাঁর দেহে রাসায়নিক দিয়ে ফ্রিজারে সংরক্ষণ করে রেখেছিলেন ছেলে শুভব্রত। পাভলভ হাসপাতাল সূত্রের খবর, স্কিৎজোফ্রেনিয়ায় আক্রান্ত শুভব্রত এখন অনেকটাই সুস্থ। হাসপাতালের ছ’সদস্যের মেডিক্যাল বোর্ড আলিপুর আদালতকে জানিয়েছে, চিকিৎসকদের পরামর্শ নিয়ে শুভব্রত হাসপাতালের বাইরে থাকতে পারবেন। পাভলভ হাসপাতালের মেডিক্যাল বোর্ডের সম্মতিক্রমে আলিপুর আদালতের নির্দেশ মেনে শুক্রবারই শুভব্রতকে হাসপাতাল থেকে ছা়ড়া হয়।

পুলিশ জানায়, হাসপাতালের বেডে ছারপোকার কামড়ে শুভব্রতর পায়ে ঘা হয়ে গিয়েছিল। এর পরে শুভব্রতর পরিবারের তরফে তাঁকে হাসপাতাল থেকে ছাড়ার জন্য আলিপুর আদালতে আবেদন জানানো হয়। গত বৃহস্পতিবার আদালত শুভব্রতকে শর্তসাপেক্ষে বাড়িতে যাওয়ার অনুমতি দেয়। আদালতের অনুমতি ছাড়া শুভব্রত ভারতের বাইরে যেতে পারবেন না। আদালত চাইলে শুভব্রতকে যে কোনও সময়ে আদালতে হাজিরা দিতে হবে।

Advertisement

শনিবার দুপুরে বেহালার জেমস লং সরণির বাড়িতে গেলেও শুভব্রতর বাবা গোপাল মজুমদার কোনও কথা বলতে চাননি। এ দিকে, ঘটনার প্রায় দেড় মাস পরে শুভব্রত বাড়ি ফিরলেও একটি ঘরেই কার্যত বন্দি রয়েছেন তিনি। পুলিশ সূত্রের খবর, মায়ের মৃত্যুর পরে মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন শুভব্রত। প্রতিবেশীরা জানাচ্ছেন, কখনওই শুভব্রত বা তাঁর বাবা পা়ড়ার কারও সঙ্গে তেমন মেলামেশা করতেন না। তবে শুভব্রত মায়ের দেহ তিন বছর ফ্রিজারে রেখে কী ভাবে তাঁর পেনশনের টাকা তুলতেন, সেই প্রশ্নই বারবার ঘুরে ফিরে এসেছে প্রতিবেশীদের মুখেও। কোনও ব্যাঙ্ককর্মী কি শুভব্রতকে টাকা তুলতে সাহায্য করতেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন শুভব্রতর পড়শিরা।

অবৈধ ভাবে পেনশনের টাকা তোলার অভিযোগে নিউ আলিপুরের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে শুভব্রতের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়েছে আগেই। বাড়ি ফেরায় নিউ আলিপুর থানার পুলিশ শীঘ্রই শুভব্রতকে বা়ড়িতে গিয়ে জেরা করবে বলে পুলিশ সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন