সুইমিং পুল তৈরি ঘিরে উত্তেজনা

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেহালার নন্দনপল্লির সমর রায়চৌধুরী শিশু উদ্যান সংলগ্ন একটি পুকুর রয়েছে। তা সুইমিং পুলে পরিণত করার কাজ শুক্রবার সকাল থেকে শুরু হওয়ার কথা ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৮ ০১:৫৪
Share:

এই পুকুর ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। ছবি: শৌভিক দে

পুকুরকে সুইমিং পুলে পরিণত করতে পরিকল্পনা তৈরি করেছিলেন কাউন্সিলর। তাতে বাদ সাধলেন স্থানীয়েরা। আর তার পরেই তাঁদের কাউন্সিলরের হুমকির মুখে পড়তে হল বলে অভিযোগ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেহালার নন্দনপল্লির সমর রায়চৌধুরী শিশু উদ্যান সংলগ্ন একটি পুকুর রয়েছে। তা সুইমিং পুলে পরিণত করার কাজ শুক্রবার সকাল থেকে শুরু হওয়ার কথা ছিল। পুকুরের জল তুলে ফেলার জন্য পাম্পও আনা হয়েছিল। স্থানীয়দের দাবি, পুকুরটির গেটে তালা লাগিয়ে দিয়েছিলেন কাউন্সিলর। কিন্তু এ দিন সকালে তা ইট-হাতুড়ি দিয়ে ভেঙে দেন এলাকাবাসীদের একাংশ।

গত দু’দিন আগে সুইমিং পুল তৈরির বিষয়ে পুকুর পাড়ে কলকাতা পুরসভার দু’টি হোর্ডিং দেওয়া হয়। এ দিন তা-ও খুলে ফেলেন স্থানীয়রা। এই পরিস্থিতির মাঝে লোকজনকে সঙ্গে নিয়ে ১২৩ ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুদীপ পোল্লে পৌঁছন। অভিযোগ, তখন স্থানীয়দের সঙ্গে বচসা হয় তাঁদের। বাধার মুখে পড়ে এলাকা ছেড়ে চলে যান সুদীপ এবং তাঁর সঙ্গীরা। স্থানীয় বাসিন্দা সঙ্গীত রায় মান্নার দাবি, ‘‘সুইমিং পুলে তো টাকা দিয়ে সাঁতার শিখতে হবে। এই পুকুরটি পাঁচ-ছ’টি পাড়ার মানুষ বিভিন্ন কাজে ব্যবহার করেন। তাঁরা কী করবেন।’’

Advertisement

ঘটনার অব্যবহিত পরেই তাঁদের হুমকির মুখে প়ড়তে হয়েছে বলে দাবি স্থানীয়দের একাংশের। এক বাসিন্দা বলেন, ‘‘যাওয়ার সময়ে কাউন্সিলর বলেন, রাতে তোর বাড়ি যাব।’’ অন্য বাসিন্দা দিলীপ দাসের বক্তব্য, ‘‘কাউন্সিলরের লোকজন বলছে দেখে নেব।’’ সুদীপবাবুর বক্তব্য, ‘‘সুইমিং পুল হবে কি না, তা সময়ে দেখা যাবে। আজ কাজ শুরু হওয়ার কথা ছিল, হয়নি। এর বেশি কিছু বলার নেই।’’

পুকুরকে সুইমিং পুলে পরিণত করার প্রতিবাদে স্বাক্ষর সংগ্রহ শুরু করেছেন স্থানীয়েরা। সই-সহ স্মারকলিপি মেয়র, বরো চেয়ারম্যান এবং স্থানীয় থানায় দেওয়া হবে বলে জানিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন