Kolkata Police

Kolkata Police: অস্কারের মঞ্চে উইল স্মিথের চড় এ বার অস্ত্র কলকাতা পুলিশের!

একটি মিম শেয়ার করেছে কলকাতা পুলিশ। তার মাধ্যমে দ্রুত ও সহজে ঋণ পাওয়ার লোভে অনলাইন অ্যাপের ফাঁদে পা না দেওয়ার বিষয়ে বার্তা দিয়েছে তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ১৭:২৯
Share:

ছবি: সংগৃহীত।

অস্কারের মঞ্চে অভিনেতা উইল স্মিথের সঞ্চালক ক্রিস রকের গালে কষিয়ে চড় মারার বিষয় ইতিমধ্যেই নেটমাধ্যমে চাঞ্চল্যের সৃষ্টি করেছে। তবে এই ঘটনাকেই কাজে লাগিয়ে নাগরিকদের উদ্দেশে সচেতনতার বার্তা দিল কলকাতা পুলিশ। এই ঘটনার প্রেক্ষিতে নিজেদের টুইটার হ্যান্ডল থেকে একটি মিম শেয়ারও করেছে কলকাতা পুলিশ। এই মিমের মাধ্যমে দ্রুত এবং সহজে ঋণ পাওয়ার লোভে অনলাইন অ্যাপের ফাঁদে পা না দেওয়ার বিষয়ে বার্তা দিয়েছে তারা। এই মিমে দেখা যাচ্ছে উইল স্মিথের সঞ্চালক ক্রিস রকের গালে চড় মারার ঘটনা। যেখানে ক্রিস রককে দেখানো হয়েছে সেই অনলাইন অ্যাপ হিসেবে, যারা সহজে এবং খুব তাড়াতাড়ি ঋণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মানুষের সঙ্গে জালিয়াতি করে।

Advertisement

অন্য দিকে, উইল স্মিথকে দেখানো হয়েছে সাধারণ নাগরিক হিসেবে। কী ভাবে সাধারণ মানুষের ঋণ জালিয়াতি থেকে বাঁচতে অনলাইন অ্যাপগুলিকে দুরে সরিয়ে রাখা উচিত, এই মিমের মাধ্যমে সেই বার্তাই দিয়েছে কলকাতা পুলিশ। এই অভিনব পন্থায় সচেতনতার বার্তা দেওয়ার কারণে কলকাতা পুলিশকে সাধুবাদও জানিয়েছেন নেটাগরিকরা।

প্রসঙ্গত, স্ত্রীকে নিয়ে চটুল রসিকতা করার জন্য অস্কারের মঞ্চে উঠে সঞ্চালক ক্রিসকে সপাটে চড় মারেন স্মিথ। স্মিথের স্ত্রী জাডা পিঙ্কেটের চুল নিয়ে রসিকতা করার কারণেই ক্রিসকে চড় হাঁকান স্মিথ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন