kolkata weather

সপ্তাহান্তে জাঁকিয়ে শীত! নিম্নচাপের প্রভাব কতটা পড়বে কলকাতায়, জানাল হাওয়া অফিস

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। উত্তুরে হাওয়ার প্রভাবে সপ্তাহান্তে পড়তে পারে শীত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ০৯:৪৩
Share:

আকাশ পরিষ্কার এবং মেঘমুক্ত থাকার কারণে উত্তুরে হাওয়া বইবে রাজ্যে। —ফাইল চিত্র।

বছর শেষে শীতের কনকনে আমেজের অপেক্ষায় রয়েছে কলকাতাবাসী। মন্দৌসের প্রভাবে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার তাপমাত্রার পারদ সামান্য বেড়েছিল। তবে আগামী ২ থেকে ৩ দিনের মধ্যে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে আশ্বাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। বুধবার এই তাপমাত্রা ছিল ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

আবহাওয়া দফতর সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। আকাশ মূলত পরিষ্কার থাকবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

দক্ষিণ আন্দামান সাগরের কাছে থাকা ঘূর্ণাবর্তটি নিম্নচাপের আকার ধারণ করেছে। তবে এই নিম্নচাপের ফলে তাপমাত্রার কোনও হেরফের হবে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, উত্তুরে হাওয়ার পথ প্রশস্ত হয়েছে। আকাশ পরিষ্কার এবং মেঘমুক্ত থাকার কারণে উত্তুরে হাওয়া বইবে রাজ্যে আর তার হাত ধরেই তাপমাত্রা কমতে পারে কলকাতায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন