Kolkata Weather Today

তিন-চার দিনেই জাঁকিয়ে ঠান্ডা! বৃহস্পতি থেকে কমবে তাপমাত্রা, সপ্তাহশেষে শীতের আমেজ

উত্তুরে হাওয়ার প্রভাবে রাজ্যে কড়া নাড়ছে শীত। আগামী ৪-৫ দিনের মধ্যে কলকাতা এবং পাশ্বর্বর্তী এলাকায় তাপমাত্রা ধীরে ধীরে কমতে শুরু করবে বলে হাওয়া অফিস সূত্রের খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ০৯:৩১
Share:

কলকাতায় তাপমাত্রা কমবে এবং বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। —ফাইল চিত্র।

উত্তুরে হাওয়ার প্রভাবে কলকাতায় কড়া নাড়ছে শীত। আগামী ২৪ ঘণ্টার পর থেকে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় এক ডিগ্রি কম। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

Advertisement

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে যে নিম্নচাপ দেখা দিয়েছিল তা সরে যাওয়ায় আকাশ আগের তুলনায় আরও পরিষ্কার হয়েছে। কলকাতায় তাপমাত্রা কমবে এবং বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। হাওয়া অফিস জানিয়েছে, সপ্তাহশেষে তাপমাত্রার পারদ আরও নিম্নমুখী হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

আগামী ৪-৫ দিনের মধ্যে কলকাতা এবং পাশ্বর্বর্তী এলাকায় তাপমাত্রা ধীরে ধীরে কমতে শুরু করবে বলে হাওয়া অফিস সূত্রের খবর। স্বাভাবিক তাপমাত্রার তুলনায় আরও ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কমে তাপমাত্রা ১৪ ডিগ্রির ঘরেও পৌঁছতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন