Financial Fraud

প্রৌঢ়কে ব্ল্যাকমেল করে লোপাট ৬৭ লক্ষ, লালবাজারের হাতে গ্রেফতার উত্তরপ্রদেশের এক জন

পুলিশ জানায়, ঘটনাটি গত সেপ্টেম্বরের। অভিযোগ, ওই প্রৌঢ়ের মোবাইলে ফোন করে তাঁর নগ্ন ভিডিয়ো তুলে নেয় প্রতারকেরা। এর পরে ভয় দেখিয়ে তাঁকে ব্ল্যাকমেল করতে শুরু করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৩ ০৬:৪৩
Share:

ভয় দেখিয়ে এক ব্যক্তির থেকে প্রায় ৬৭ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক জনকে গ্রেফতার করেছে লালবাজারের সাইবার ক্রাইম থানার পুলিশ। ফাইল ছবি।

অশ্লীল ভিডিয়ো ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে গল্ফ গ্রিনের বাসিন্দা এক ব্যক্তির থেকে প্রায় ৬৭ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে উত্তরপ্রদেশ থেকে এক জনকে গ্রেফতার করেছে লালবাজারের সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃতের নাম অমিত কুমার। সে বরেলীর বাসিন্দা। ধৃতকে ট্রানজ়িট রিমান্ডে কলকাতায় এনে রবিবার আদালতে তোলা হলে বিচারক ১২ মে পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

Advertisement

পুলিশ জানায়, ঘটনাটি গত সেপ্টেম্বরের। অভিযোগ, ওই প্রৌঢ়ের মোবাইলে ফোন করে তাঁর নগ্ন ভিডিয়ো তুলে নেয় প্রতারকেরা। এর পরে সেটি ছড়িয়ে দেওয়ার নাম করে ভয় দেখিয়ে তাঁকে ব্ল্যাকমেল করতে শুরু করে। এই ভাবে তাঁর থেকে ৬৭ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয় বলে অভিযোগ।

পুলিশ জানিয়েছে, এই অপরাধ সংক্রান্ত নানা নথি অমিতের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে। তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে মিলেছে পাঁচ লক্ষ টাকা। তদন্তে উঠে এসেছে, এই প্রতারণার পিছনে একটি ‘সেক্সটরশন’ চক্র জড়িত। এর আগে একই কায়দায় এক চিকিৎসকের কাছ থেকে ১১ লক্ষ টাকা হাতিয়েছিল প্রতারকেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন