Road Accidents In Kolkata

বর্ষশেষে দুর্ঘটনায় মৃত্যু কমাতে নাকা তল্লাশিতে জোর

লালবাজার সূত্রে জানা গিয়েছে, ২০২২ সালে গোটা ডিসেম্বর মাস জুড়ে শহরে দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ১২ জনের। এ ছাড়া, আহত হয়েছিলেন একশো জনেরও বেশি। এই বছরও ডিসেম্বরে দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা বন্ধ হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ০৭:৪১
Share:

—প্রতীকী চিত্র।

বছর শেষের শহরে দুর্ঘটনা কমাতে নাকা তল্লাশিতে জোর দিচ্ছে লালবাজার। সপ্তাহ শেষের
পাশাপাশি মাঝের দিনগুলিতেও বাড়ানো হবে নাকা তল্লাশি। মূলত মত্ত অবস্থায় গাড়ি চালানো এবং বেপরোয়া গাড়ির দৌরাত্ম্য রুখতেই লালবাজারের এই উদ্যোগ বলে মনে করা হচ্ছে।

Advertisement

লালবাজার সূত্রে জানা গিয়েছে, ২০২২ সালে গোটা ডিসেম্বর মাস জুড়ে শহরে দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ১২ জনের। এ ছাড়া, আহত হয়েছিলেন একশো জনেরও বেশি। এই বছরও ডিসেম্বরে দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা বন্ধ হয়নি। দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা কমাতেই নাকা তল্লাশিতে জোর দিতে চাইছে লালবাজার। মধ্যরাতের পাশাপাশি ভোরের দিকেও তল্লাশি করা হচ্ছে কলকাতা পুলিশের তরফে।

কলকাতা ট্র্যাফিক পুলিশ কর্তারা জানাচ্ছেন, এই সময়ে মূলত রাতের দিকে বেপরোয়া গাড়ির দৌরাত্ম্য বাড়ে। এমনকি, বাড়ে মত্ত অবস্থায় গাড়ি চালানোর প্রবণতাও। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই দৌরাত্ম্য কমাতেই নাকা তল্লাশির পাশাপাশি ব্রেথ অ্যানালাইজ়ার দিয়ে পরীক্ষা বাড়ানোরও নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু তার পরেও আদৌ দুর্ঘটনা কমানো যাবে কি না, তা নিয়ে প্রশ্ন থাকছে। লালবাজারের এক পুলিশ কর্তা যদিও বলছেন, ‘‘আগের থেকে শহরে দুর্ঘটনা এবং মৃত্যুর সংখ্যা অনেকটা কমানো গিয়েছে। শহর জুড়ে নজরদারি চলছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন