Lalbazar

বাহিনীর কোন শাখার কী পরিস্থিতি, জানতে চায় লালবাজার

কলকাতা পুলিশের সমস্ত ইউনিট বা শাখার পরিকাঠামো এবং লোকবল সংক্রান্ত তথ্য বিশদে জানতে চেয়েছেন লালবাজারের কর্তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ০৫:০৩
Share:

লালবাজার। —ফাইল চিত্র।

বাহিনীর প্রতিটি শাখা বা ইউনিটের হালহকিকত জানতে চাইছে লালবাজারের শীর্ষ মহল। সূত্রের খবর, কলকাতা পুলিশের সমস্ত ইউনিট বা শাখার পরিকাঠামো এবং লোকবল সংক্রান্ত তথ্য বিশদে জানতে চেয়েছেন লালবাজারের কর্তারা। লালবাজারের তরফে শুক্রবার সমস্ত ইউনিট প্রধানকে পাঠানো বার্তায় বলা হয়েছে, উপ-নগরপাল ও যুগ্ম-নগরপালদের তাঁদের সংশ্লিষ্ট ইউনিট সম্পর্কে সার্বিক একটি উপস্থাপনা তৈরি করতে হবে।

Advertisement

ইউনিটের বিষয়ে ভবিষ্যৎ পরিকল্পনা আছে কি না এবং তার বাস্তবায়ন কী ভাবে সম্ভব, সবই জানাতে বলা হয়েছে। পুলিশ সূত্রের খবর, বিভাগীয় প্রধানেরা থানা থেকে শুরু করে তাঁদের ইউনিট সম্পর্কে তথ্য জোগাড় করতে শুরু করেছেন। শনিবারের মধ্যে পুলিশের সব বিভাগ ওই পরিকল্পনা ও উপস্থাপনা তৈরি করে ফেলেছে। এক পুলিশকর্তা জানান, লালবাজার তাঁদের এই বিষয়গুলি নিয়ে প্রস্তুত থাকতে বলেছে। যাতে অল্প সময়ের নোটিসেই তা নিয়মিত উপস্থাপন করা যায়। লালবাজার জানিয়েছে, কলকাতা পুলিশের প্রতিটি বিভাগেই কর্মীসঙ্কট রয়েছে। কোন বিভাগে এখন কী পরিস্থিতি, তা নিয়ে ওই উপস্থাপনা তৈরি করতে বলা হয়েছে। পরিকাঠামোগত সমস্যা রয়েছে বিভিন্ন বিভাগে। সেই পরিকাঠামো নিয়েও একটি উপস্থাপনা তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে। বাহিনীর প্রতিটি শাখার হালহকিকত লালবাজার কেন জানতে চাইছে, তা স্পষ্ট নয়। তবে পুলিশের একাংশের খবর, এক নজরে বাহিনীর সমস্যা জানতেই এই উপস্থাপনা তৈরি রাখতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন