অধিবেশন কক্ষ ত্যাগ বামেদের

সে কারণেই তা বাতিল করা হয়েছে। জবাবে বিরোধী বাম কাউন্সিলরেরা অভিযোগ করেন, তাঁদের বাকস্বাধীনতা হরণ করা হচ্ছে। এর পরেই কক্ষ ত্যাগ করেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৭ ০১:১১
Share:

ছত্রখান: মেয়রের যাতায়াতের পথেই ছড়িয়ে রয়েছে চিরকূট। শুক্রবার, পুর ভবনে। ছবি: দেশকল্যাণ চৌধুরী।

অধিবেশনে আলোচনার জন্য প্রস্তাব জমা দেওয়া হলেও তা নাকচ করা হয়েছে। এমনই অভিযোগে শুক্রবার পুরসভার অধিবেশন কক্ষ ছাড়লেন বাম কাউন্সিলরেরা। পুরসভা সূত্রে খবর, কক্ষ থেকে বেরোনোর পরে পুরভবন জুড়ে কয়েক হাজার চিরকুট ছড়িয়ে দেওয়া হয়। তাতে সারদা, নারদার প্রসঙ্গ তুলে মেয়র ও ডেপুটি মেয়রের পদত্যাগের দাবির কথা লেখা ছিল। ওই দাবি নিয়ে চেঁচামেচিও করেন তাঁরা। তখন ভিতরে চলছিল অধিবেশন।

Advertisement

এ দিনের অধিবেশনে মাত্র একটি প্রশ্ন এবং একটি প্রস্তাব ছিল। দুটোই কংগ্রেস কাউন্সিলর প্রকাশ উপাধ্যায়ের। প্রশ্ন পর্ব শেষ হতেই সিপিএমের কাউন্সিলর চয়ন ভট্টাচার্য, রত্না রায়মজুমদারেরা চেয়ারম্যান মালা রায়ের উদ্দেশে বলেন, শহরে জলের সমস্যা নিয়ে তাঁদের দেওয়া প্রস্তাব বাতিল করা হয়েছে। মালাদেবীও তাঁদের জানিয়ে দেন, যে পদ্ধতিতে তা জমা দেওয়া হয়েছে, তা ত্রুটিপূর্ণ। সে কারণেই তা বাতিল করা হয়েছে। জবাবে বিরোধী বাম কাউন্সিলরেরা অভিযোগ করেন, তাঁদের বাকস্বাধীনতা হরণ করা হচ্ছে। এর পরেই কক্ষ ত্যাগ করেন তাঁরা। সিপিএমের রত্নাদেবীর অভিযোগ, রাখিবন্ধন, নেতাজি জয়ন্তীর অনুষ্ঠান পালনে টাকা দেওয়া হলেও বিরোধী কাউন্সিলরদের সেই সুযোগ দেওয়া হয়নি। যা শুনে মেয়র শোভন চট্টোপাধ্যায়ের বক্তব্য, ‘‘আজ পর্যন্ত আমার কাছে ওঁদের কেউ এ নিয়ে অভিযোগ জানাননি।

আসলে অবান্তর যুক্তি তুলে সংবাদমাধ্যমে মুখ দেখানোর জন্য ওঁরা হইচই করছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন