প্র্যাকটিস চলাকালীন বজ্রপাত, বিবেকানন্দ পার্কে ক্রিকেটারের মৃত্যু

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, সেই সময়তেই বিকট সব্দ করে বাজ পড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ জুন ২০১৮ ১৬:৩৬
Share:

এই পার্কেই প্র্যাকটিস করছিলেন দেবব্রত।

বাজ পড়ে মৃত্যু হল এক উঠতি তরুণ ক্রিকেটারের। রবিবার দুপুর দেড়টা নাগাদ ক্রিকেট প্রশিক্ষণের সময় ঘটনাটি ঘটে রবীন্দ্র সরোবর থানা এলাকার বিবেকানন্দ পার্কে। একুশ বছর বয়সী এই ক্রিকেটারের নাম দেবব্রত পাল।

Advertisement

অন্য সব রবিবারের মত এদিনও ক্যালকাটা ক্রিকেট অ্যাকাডেমির উইক-এন্ড সেসনের অনুশীলন চলছিল। প্রায় ৬০-৬৫ জন বিভিন্ন বয়সী ক্রিকেটার প্রশিক্ষণ নিচ্ছিলেন। সেই সময়তেই দুর্ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ফোঁটা ফোঁটা বৃষ্টি শুরু হয়। তারপরই প্রশিক্ষক সবাইকে অ্যাকাডেমির ক্যাম্পে ঢুকে আসতে বলেন।

অ্যাকাডেমির সচিব আব্দুল মাসুদ জানিয়েছেন,“সব ক্রিকেটারই ফিরে আসছিল। দেবব্রত ছিল সবার পিছনে। হঠাৎ করেই বিকট শব্দ করে বাজ পড়ে। কয়েকজনের পরনের জামাও সামান্য পুড়ে যায়। আর তার পরই সবাই দেখে দেবব্রত মাটিতে পড়ে রয়েছে।”

Advertisement

দেবব্রতর সঙ্গে যাঁরা ছিলেন, তাঁরা জানিয়েছেন, “সঙ্গে সঙ্গে দেবব্রতকে ওখানেই হার্ট পাম্প করে জ্ঞাল ফেরানোর চেষ্টা করা হয়। বাজ পড়লেও, সরাসরি ওর ওপর পড়েনি। কারণ ওর শরীরে কোনও পোড়ার চিহ্ন নেই।”

প্রাথমিক চিকিৎসায় সাড়া না দেওয়ায়, দেবব্রতকে রামকৃষ্ণ সেবা প্রতিষ্ঠানে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসকদের ধারণা, বাজ পড়ার বিকট শব্দে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। মাসুদ জানিয়েছেন, শ্রীরামপুরের বাসিন্দা দেবব্রত এক মাস আগে এই অ্যাকাডেমিতে ভর্তি হন। অ্যাকাডেমির সিএবি স্কোয়াডে না থাকলেও খুব দ্রুত তাঁর খেলায় উন্নতি হচ্ছিল। অ্যাকাডেমি কর্তৃপক্ষর কাছ থেকে খবর পেয়ে হাসপাতালে পৌঁছয় রবীন্দ্র সরোবর থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন