drama

নাটকের মঞ্চে মদন, দেখুন ভিডিয়ো

এ দিন অভিনেতার ভূমিকায় অবতীর্ণ হলেও আদপে যে তিনি রাজনীতিক, তা তাঁর কথাতেও স্পষ্ট।তাঁর কথায়:‘‘আগামী দিনে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মমতাকেই দেখতে চাই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ জুন ২০১৮ ২০:৫৪
Share:

সাজঘরে মদন মিত্র- নিজস্ব চিত্র।

নেতা থেকে অভিনেতা! ‘বিশ্ব শিশুনাট্য উৎসব’-এর মঞ্চ কাঁপালেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। রাজনীতির কারবারিকে এ ভাবে মঞ্চে দেখে অভিভূত দর্শকরাও। প্রধান অতিথির আসনে ছিলেন অভিনেত্রী শর্মিলা ঠাকুর। তাঁর সামনে অভিনয় করতে পেরে নিজেকে ভাগ্যবান বলে মনে করছেন ‘অভিনেতা’ মদন মিত্র।

Advertisement

রসিকতার ছলে তিনি বলেন, “রাজনীতি করতে করতে অনেকেই অভিনয় করেন। আমি তো মঞ্চে অভিনয় করছি। রাজনীতির থেকে মঞ্চে অভিনয়ের সুযোগ অনেক বেশি।”বুধবার আকাদেমি অফ ফাইন আর্টস-এ ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ নামে এই নাটকটি মঞ্চস্থ করেই আটকে থাকতে চাইছেন না মদনবাবু।

তিনি নাটকের মাধ্যমেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সেফ ড্রাইফ, সেভ লাইফ’ প্রকল্পকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার ইচ্ছাও প্রকাশ করেন।অভিনয়ের জন্য এলেও মঞ্চের বাইরে দলনেত্রীর ভূয়সী প্রশংসা করে মদন বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো সৎ মানুষ খুঁজে পাওয়া যাবে না। তৃণমূলের সৈনিক ছিলাম। থাকব। ইতিমধ্যেই পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে কথা হয়েছে। রাজ্যের নানা প্রান্ত ঘুরে ঘুরে দুর্ঘটনা রুখতে সচেতনতামূলক নাটক করারও আবেদন জানিয়েছি। কোনও টাকা লাগবে না। শুধু সাহায্যের প্রয়োজন।”

Advertisement

অভিনেত্রী শর্মিলা ঠাকুরের সঙ্গে মদন মিত্র। -- নিজস্ব চিত্র

এ দিন অভিনেতার ভূমিকায় অবতীর্ণ হলেও আদপে যে তিনি রাজনীতিক, তা তাঁর কথাতেও স্পষ্ট।তাঁর কথায়:‘‘আগামী দিনে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মমতাকেই দেখতে চাই। যে ভুল বামেরা করেছেন, তা যেন আর না হয়।’’

দেখুন ভিডিয়ো

তিনি বলেন, “মুখ্যমন্ত্রী আমাকে ডাকলেই ফের মাঠেময়দানে নেমে পড়ব। সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও প্রশংসা করে মদনবাবু বলেন, “খুব কম নেতারই জনপ্রিয় হওয়ার ক্ষমতা রয়েছে। যে কেউ ভাষণ দিলেই মানুষের ভিড় হয় না। মানুষকে কাছে টানার ক্ষমতা রয়েছে অভিষেকের।”

এদিন অবশ্য মদন মিত্রকে পুরনো ছন্দেই পাওয়া গেল। তাঁর নাটক দেখতে ভিড় উপচে পড়েছিল। তাঁর অনুগামীদের ভিড়ে হল ভরে যায়।

আরও পড়ুন: নিউটাউনে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, গ্রেফতার যুবক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন