যানজটে আটকে মাদ্রাসা পরীক্ষার্থীরা

গত কয়েক বছরে ওই রাস্তায় প্রচুর গাড়ি বেড়েছে। রাস্তা সম্প্রসারণের কাজও শেষ হয়নি। ফলে যানজটও বেড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২০ ০৪:৫৮
Share:

প্রতীকী ছবি।

বারাসত-টাকি রোডে তীব্র যানজটে আটকে নাজেহাল অবস্থা মাদ্রাসা পরীক্ষার্থীদের। এখন মাদ্রাসা বোর্ডের পরীক্ষা চলছে। অভিযোগ, পরীক্ষাকেন্দ্রে যেতে গিয়ে গাড়ির জটে আটকে পড়ছে পরীক্ষার্থীরা। পরিস্থিতি সামলাতে হিমশিম অবস্থা পুলিশের। পুলিশ কখনও রাস্তার পাশে বেআইনি ভাবে রাখা মোটরবাইক টেনে সরিয়ে দিচ্ছে, কখনও বা রাস্তায় দাঁড়ানো অটোচালককে লাঠি উঁচিয়ে তাড়া করছে। কিন্তু সমস্যা থেকেই যাচ্ছে।

Advertisement

গত কয়েক বছরে ওই রাস্তায় প্রচুর গাড়ি বেড়েছে। রাস্তা সম্প্রসারণের কাজও শেষ হয়নি। ফলে যানজটও বেড়েছে। প্রথম পর্যায়ের সংস্কারের পরে রাস্তার একাংশ চওড়া হলেও এখনও বেশ খানিকটা অংশ অপ্রশস্ত। তার জেরে বেড়াচাঁপা চৌরাস্তার মতো বেশ কিছু মোড়ে যানজট লেগে রয়েছে। এরই মধ্যে সোমবার থেকে শুরু হয়েছে মাদ্রাসা বোর্ডের মাধ্যমিক পরীক্ষা। পুলিশ প্রশাসনের তরফে আগাম ব্যবস্থা নেওয়া সত্ত্বেও ওই রাস্তার পাশাপাশি বেড়াচাঁপা-হাড়োয়া রোডের মতো রাস্তাতেও যানজট হচ্ছে।

রামিজ রহমান নামে এক পরীক্ষার্থীর অভিযোগ, ‘‘রাস্তার উপরেই অটো, টোটো ও বাসের স্ট্যান্ড। অনেক আগে বাড়ি থেকে বেরিয়েও পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে আমার দেরি হয়ে যাচ্ছে।’’ তবে পুলিশ জানায়, যানজট সামলাতে বেড়াচাঁপা এলাকায় দু’টি দল করে আট জন সিভিক ভলান্টিয়ার ছাড়াও পুলিশ কর্মী নিয়োগ করা হয়েছে। তা সত্ত্বেও যানজট থেকে মুক্তি মিলছে না বলে অভিযোগ পরীক্ষার্থীদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন