‘কেন আজ বই কিনতে গিয়েছিলি?’

জ্ঞান হারাচ্ছেন মাঝেমধ্যেই। পাশে নির্বাক বাবা প্রদীপ। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৮ ০৩:৩৪
Share:

পুত্রহারা: মাঝেরহাট সেতু ভেঙে মৃত যুবক সৌমেন বাগের মা অনিতা। মঙ্গলবার।  ছবি: সুমন বল্লভ।

এসএসকেএম হাসপাতালে বছর সাতাশের ছেলের দেহ আঁক়়ড়ে ধরে তিনি বলে চলেছেন, ‘‘তুই আমাকে একা ফেলে চলে গেলি! কেন আজ কলেজ স্ট্রিটে বই কিনতে গিয়েছিলি?’’ মঙ্গলবার মাঝেরহাট ব্রিজ ভেঙে মৃত সৌমেন বাগের মা অনিতাকে তখন ধরে রাখা যাচ্ছে না। জ্ঞান হারাচ্ছেন মাঝেমধ্যেই। পাশে নির্বাক বাবা প্রদীপ।

Advertisement

কলেজ স্ট্রিট থেকে বই কিনে বন্ধু পাপাই রায়ের সঙ্গে স্কুটিতে বেহালার শীলপাড়ায় মামার বাড়ি ফিরছিলেন সৌমেন। ব্রিজের একাংশ ভেঙে পড়ায় ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এসএসকেএম হাসপাতালে তাঁর দেহ নিয়ে যাওয়া হয়।

হাসপাতালেই সৌমেনের পকেট থেকে মোবাইল ফোন বার করে তাঁর বাড়িতে খবর দেওয়া হয়। প্রথমে তাঁর পিসতুতো ভাই সৌম্যেন্দু সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ হাসপাতালে যান। পরে পাতিপুকুর থেকে যান মা-বাবা।পরিজনেরা জানালেন, বরাবার স্কুটি চালাতে ভালবাসতেন সৌমেন, তবে কাল স্কুটি চালাচ্ছিলেন পাপাই। একবালপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি।

Advertisement


মাঝেরহাট ব্রিজ ভেঙে মৃত শীলপাড়ার বাসিন্দা সৌমেন বাগ।

ছোটবেলা থেকেই মামার বাড়িতে বেড়ে ওঠা সৌমেনের। সরশুনা হাইস্কুল থেকে সরশুনা কলেজ— বরাবরই ভাল রেজাল্ট। পেশায় মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ সৌমেনের অফিস ছিল বেহালায়। আত্মীয়েরা জানাচ্ছিলেন, সৌমেন বরাবর বইয়ের পোকা। রবীন্দ্রনাথ, জীবনানন্দ পড়তেন। কাঁদতে কাঁদতে অনিতাদেবী বলছিলেন, ‘‘বই কেনার জন্য প্রায়ই কলেজ স্ট্রিট যেত। আজকের দিনটা কেন যে বেছে নিয়েছিল!’’

আরও পড়ুন: হঠাৎ প্রবল ঝাঁকুনি, খাদে পড়ল গাড়িটা

আরও পড়ুন: খোঁজ মিলছে না মেট্রোর ৩ ঠিকা শ্রমিকের

(শহরের প্রতি মুহূর্তের সেরা বাংলা খবর জানতে পড়ুন আমাদের কলকাতা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন