Mamata Banerjee

জি ডি বিড়লার ঘটনায় মুখ খুললেন মুখ্যমন্ত্রী

মমতা বলেন, ‘‘স্কুলে ছাত্রী নিগ্রহের ঘটনাটি খুবই নিন্দার আর দুর্ভাগ্যজনক। শিক্ষামন্ত্রী আগেই বিষয়টি নিয়ে রাজ্য সরকারের অবস্থান স্পষ্ট করেছেন।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭ ১৮:১৩
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

দক্ষিণ কলকাতার জিডি বিড়লা স্কুলে চার বছরের ছাত্রীর উপর যৌন নির্যাতন নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনা প্রকাশ্যে আসার দিন থেকেই এ নিয়ে প্রায় প্রতি দিনই বিবৃতি এবং প্রতিক্রিয়া দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মুখ্যমন্ত্রী তাঁর ঘনিষ্ঠ মহলে ক্ষোভ এবং উদ্বেগ প্রকাশ করলেও, প্রকাশ্যে কিছু বলেননি। আজ নবান্নে প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে এসে মমতা এই ঘটনাকে নিন্দনীয় এবং দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেন।

Advertisement

মমতা বলেন, ‘‘স্কুলে ছাত্রী নিগ্রহের ঘটনাটি খুবই নিন্দার আর দুর্ভাগ্যজনক। শিক্ষামন্ত্রী আগেই বিষয়টি নিয়ে রাজ্য সরকারের অবস্থান স্পষ্ট করেছেন।’’ তবে, দু’একজন শিক্ষকের জন্য গোটা শিক্ষক সমাজকে কাঠগড়ার তোলা উচিত নয় বলেও মনে করেন তিনি।

প্রশাসনিক কর্তাদের সঙ্গে আজকের বৈঠকে রাজ্যের বিভিন্ন প্রকল্প নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। পরে সাংবাদিকদের বলেন, বিভিন্ন সরকারি প্রকল্পে কেন্দ্রীয় সরকারের কাছে ১৩ হাজার কোটি টাকার বেশি পাওনা রয়েছে। তবে, সে জন্য রাজ্যের উন্নয়ন কাজ যে বন্ধ থাকছে না, সে কথাও বলেন মুখ্যমন্ত্রী। এর পরই পারিকাঠামো ক্ষেত্রে ১২ হাজার কোটি টাকা বরাদ্দ বাড়ানোর কথা ঘোষণা করেন। একই সঙ্গে মমতা জানিয়েছেন, রাজ্যের যে সব এলাকায় জল সংকট রয়েছে, সেখানে বিশেষ নজর দেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন: স্কুল বন্ধের সিদ্ধান্তে অনড় কর্তৃপক্ষ, আগামী কাল অভিভাবকদের সঙ্গে বৈঠক

আরও পড়ুন: জি ডি বিড়লায় জোর করে ঢোকার চেষ্টা রূপার, বাড়ল বিশৃঙ্খলা

এ দিনের প্রশাসনিক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বিভিন্ন রোগের মোকাবিলা করতে বিশেষ পদক্ষেপ করবে রাজ্য। এ বিষয়ে জেলাস্তরে নজরদারি চালানোর হবে। জেলাশাসকদের নিয়ে বিশেষ কমিটি গঠনের কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন