ট্রেনে ‘হেনস্থা’, গ্রেফতার বৃদ্ধ

ওই মহিলা জানিয়েছেন, মাঝরাতে তিনি হঠাৎ জেগে গিয়ে বুঝতে পারেন তাঁর গায়ে কেউ হাত দিচ্ছেন। তিনি সঙ্গেসঙ্গেই উঠে ট্রেনের আলো জ্বালান। দেখতে পান, উল্টো দিকের শয্যার ওই ব্যক্তিই দাঁড়িয়ে সেখানে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৮ ০০:২৯
Share:

প্রতীকী চিত্র।

রাজধানী এক্সপ্রেসে কলকাতা থেকে দিল্লি যাওয়ার সময়ে সহযাত্রীর দ্বারা নিগ্রহের অভিযোগ তুললেন এক তরুণী। এই ঘটনায় অভিযুক্ত ওই বৃদ্ধকে গ্রেফতার করেছে রেলপুলিশ। শুক্রবার তাঁকে সাত দিনের জেল হেফাজত ও পাঁচ হাজার টাকা জরিমানা করে দিল্লি আদালত।

Advertisement

রেল ও স্থানীয় সূত্রে খবর, ৩১ অক্টোবর চার বছরের ছেলেকে নিয়ে হাওড়া থেকে রাজধানী এক্সপ্রেসের টু টিয়ার কামরায় ওঠেন ওই মহিলা। রাতে একই বার্থে ছেলেকে নিয়ে ঘুমোচ্ছিলেন। উল্টো দিকে নীচের শয্যায় ছিলেন দেবাশিস মিত্র নামে ৬৬ বছরের ওই ব্যক্তি। অভিযোগে ওই মহিলা জানিয়েছেন, মাঝরাতে তিনি হঠাৎ জেগে গিয়ে বুঝতে পারেন তাঁর গায়ে কেউ হাত দিচ্ছেন। তিনি সঙ্গেসঙ্গেই উঠে ট্রেনের আলো জ্বালান। দেখতে পান, উল্টো দিকের শয্যার ওই ব্যক্তিই দাঁড়িয়ে সেখানে। তিনি বাকি সহযাত্রী ও রেলরক্ষীকে বিষয়টি জানান। পরে রেলের অফিসার ও পুলিশ এসে অভিযোগ নেন। অন্য যাত্রীদেরও বয়ান নিয়ে কানপুরে ওই ব্যক্তিকে নিয়ে নেমে যায় পুলিশ। এ দিন দিল্লি আদালতে মামলাটি ওঠে। অভিযুক্ত বৃদ্ধের বয়সের কথা মাথায় রেখে বিচারক এই রায় দেন। ওই মহিলা এ দিন বলেন, ‘‘রাজধানীর মতো গুরুত্বপূর্ণ ট্রেনে বাচ্চা নিয়ে এক জন মহিলা যদি যাতায়াত করতে না পারেন সেটা দুর্ভাগ্যের। বিষয়টির প্রতিবাদ জানাবার জন্যই অভিযোগ জানিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন