পুলিশের মাথায় হাতুড়ি মেরে ধৃত

হাতুড়ি দিয়ে মেরে এক ট্রাফিক পুলিশ অফিসারের মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল এক বাস যাত্রীর বিরুদ্ধে। বুধবার সকালে বালি মাইতিপাড়া সাব ট্রাফিক গার্ডের এএসআই প্রবীরকুমার হোড় বালি হল্টে ডিউটি করছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৬ ০১:৫৮
Share:

প্রবীরকুমার হোড়।

ফের মার খেল পুলিশ!

Advertisement

এ বার হাতুড়ি দিয়ে মেরে এক ট্রাফিক পুলিশ অফিসারের মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল এক বাস যাত্রীর বিরুদ্ধে। বুধবার সকালে বালি মাইতিপাড়া সাব ট্রাফিক গার্ডের এএসআই প্রবীরকুমার হোড় বালি হল্টে ডিউটি করছিলেন। সেই সময়ে এক বাস চালকের সঙ্গে তাঁর বচসা বাধে। অভিযোগ, বাস থেকে নেমে প্রবীরবাবুর মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করে তুষার দেবনাথ নামে এক যুবক। হুগলির মগরার বাসিন্দা তুষারকে গ্রেফতার করেছে পুলিশ। সে একটি কারখানাক কর্মী।

পুলিশ সূত্রে খবর, মেরামতির জন্য বালি ব্রিজের দক্ষিণেশ্বরমু‌খী রাস্তা বন্ধ রয়েছে। সে জন্য বালি হল্টের কাছে সব বাসকে নিবেদিতা সেতুতে তুলে দেওয়া হচ্ছে। এর ফলে দিনের ব্যস্ত সময়ে অল্পবিস্তর যানজটও হচ্ছে। দুর্ঘটনা এড়াতে পুলিশ বালি হল্ট বাস স্টপটি অস্থায়ী ভাবে কিছুটা দূরে সরিয়ে দিয়েছে। সুষ্ঠু ভাবে বাস যাওয়ার জন্য ব্যারিকেড দিয়ে লেনও বানানো হয়েছে। এ দিন সকাল পৌনে ৯টা নাগাদ
ওই লেনেই বালি হল্ট-করুণাময়ী রুটের একটি বাস দাঁড়িয়ে ছিল। বারবার বাসটিকে সামনে এগিয়ে যেতে বলেন কর্তব্যরত ট্রাফিক পুলিশ কর্মীরা। কিন্তু তা না শুনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে বাসটি। এর জেরে পিছনে প্রায় ২০০ মিটার পর্যন্ত বাসের লাইন পড়ে যায়।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, বারবার বলা সত্ত্বেও না সরায় প্রবীরবাবু বাসটিতে লাঠি দিয়ে‌ মারেন। তাতেই চালক বচসা জুড়ে দেন তাঁর সঙ্গে। বাকবিতন্ডা শুরু হতেই যাত্রীরাও নেমে পড়েন। তাঁদের মধ্যে অভিযোগ তোলেন, বালি হল্টে প্রতিনিয়ত পুলিশ অফিসারেরা বাসচালকদের সঙ্গে অমানবিক আচরণ করেন। অনেক সময়ে মারধরও করেন। আবার অনেকে প্রশ্ন তোলেন, কেন বালি হল্ট থেকে দূরে বাস স্টপ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে?

বচসা চলাকালীনই পিছন থেকে এসে প্রবীরবাবুর মাথায় হাতুড়ি দিয়ে মেরে ফের বাসে উঠে যাওয়ার চেষ্টা করে তুষার। রক্তাক্ত অবস্থায় প্রবীরবাবুই দৌড়ে গিয়ে তাকে ধরেন। এর পরে অন্য পুলিশ কর্মীরা এসে তুষারকে নিশ্চিন্দা থানার হাতে তুলে দেন। প্রবীরবাবুকে উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর মাথায় চারটি সেলাই করতে হয়। পুলিশ ধৃতের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, কর্তব্যরত সরকারি কর্মীর গায়ে হাত দেওয়া এবং খুনের চেষ্টার মামলা দায়ের করেছে।

নিচু তলার পুলিশকর্মীদে‌র অভিযোগ, মাঝেমধ্যেই বিভিন্ন নেতা কিংবা তাঁদের সঙ্গী, আত্মীয়দের হাতে পুলিশকর্মীরা হেনস্থার শিকার হন। আর সেই সব ঘটনা দেখেই সাধারণ মানুষও ভয় না পেয়ে সহজেই পুলিশের উপর চড়াও হচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন