metro

মেট্রোর কাজ বন্ধ দুর্গা পিতুরি লেনে, বর্ষায় বৌবাজারের ঝুঁকি নিতে নারাজ কর্তৃপক্ষ

সুড়ঙ্গে আবার জল চুঁইয়ে পড়ার ঝুঁকি নিতে চাইছে না মেট্রোরেল কর্তৃপক্ষ। ভঙ্গুর বাড়ি গুলি আরও বিপন্ন হতে পারে বলে অনুমান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ২১:৪০
Share:

ফাইল চিত্র।

বৌবাজারের দূর্গা পিতুরী লেনে মেট্রো রেলের কাজ আপাতত বন্ধ করে দেওয়া হল। মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, আসন্ন বর্ষাকালের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ মেট্রোর সুড়ঙ্গ পথে জল চুঁইয়ে ঢোকার ঝুঁকি সে ক্ষেত্রে থেকে যেতে পারে। যে সমস্যা থেকেই জন্য দিন কয়েক আগে বৌবাজারের বিপদের সূত্রপাত।

Advertisement

মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, বর্ষাকালে এমনিতেই জলস্তর উঁচু থাকে। তাই এই সময় ওই সুড়ঙ্গ তৈরির ব্যাপারে বাড়তি ঝুঁকি না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। সুড়ঙ্গের ভিতর জল চুঁইয়ে ঢোকা আটকাতে যে কংক্রিট ঢালা হয়েছিল, তা-ও আপাতত সরানোর কথা ভাবছেন না তাঁরা।

প্রসঙ্গত, গত বুধবার বৌবাজারের দূর্গা পিতুরী লেনের বেশ কিছু বাড়িতে ফাটল দেখা যায়। পরে দেখা যায় ওই এলাকায় মেট্রোরেলের সুড়ঙ্গে সমস্যার জন্যই ওই ফাটল দেখা গিয়েছে। মেট্রোরেলের তরফে এরপর ওই এলাকার সুড়ঙ্গের ভিতর কংক্রিট ঢেলে সাময়িক ভাবে পরিস্থিতি সামাল দেওয়া হয়।

Advertisement

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী সপ্তাহেই এক বিশেষজ্ঞ প্রযুক্তিবিদ এবং ভূতত্ত্ববিশারদ আসছেন। তাঁর নাম ড. জন এন্ডিকট। তিনি এবং একটি বিশেষজ্ঞ দল এলাকা ঘুরে দেখবেন। দূর্গা পিতুরী লেনে মেট্রোর পরবর্তী কাজ নিয়ে সিদ্ধান্ত হবে তাঁদের পর্যবেক্ষণকে নজরে রেখেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন