বুদ্ধের আবাসনে মশার লার্ভা

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য পাম অ্যাভিনিউয়ে যে আবাসনে থাকেন, তার পাশেই মিলল মশার লার্ভা। ওই আবাসনেই থাকেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্যও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৭ ০১:২২
Share:

আঁতুড়: সেই লার্ভা। নিজস্ব চিত্র

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য পাম অ্যাভিনিউয়ে যে আবাসনে থাকেন, তার পাশেই মিলল মশার লার্ভা। ওই আবাসনেই থাকেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্যও। প্রদীপবাবুর অভিযোগের ভিত্তিতে বুধবার সেখানে গিয়েছিল পুরসভার একটি দল। ওই দলের এক অফিসার জানান, বিল্ডিংয়ের পাশে ভাঙা বালতি, মাটির পাত্র এবং ম্যানহোলের পাশে জমা জলে ডেঙ্গি, ম্যালেরিয়ার বাহক এডিস মশার লার্ভা মিলেছে। পুরকর্মীরা মশানিধন রাসায়নিক প্রয়োগ করে লার্ভা মেরে দিয়েছে।

Advertisement

কলকাতা পুরসভার ৬৪ নম্বর ওয়ার্ডে ৫৯এ এবং ৫৯বি পাম অ্যাভিনিউয়ের সরকারি আবাসনে দীর্ঘকাল ধরে পরিবার নিয়ে থাকেন প্রাক্তন মুখ্যমন্ত্রী, প্রদীপবাবু-সহ আরও কয়েক জন। সম্প্রতি মশার দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে ওঠেন বাসিন্দারা। মঙ্গলবার সাংসদ প্রদীপবাবু পুরসভার স্বাস্থ্য দফতরে ফোন করে বিষয়টি জানান। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধও করেন।

সেই অভিযোগের ভিত্তিতেই এ দিন সকালে পুরসভার দল সেখানে যায়। পুরসভার স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানান, পাম অ্যাভিনিউয়ের ওই আবাসনের দোতলার এক পাশে থাকেন প্রদীপবাবু। অন্য দিকে প্রাক্তন মুখ্যমন্ত্রী। কাজ শুরু করার আগে তাঁরা দুই বাড়িতেই সমস্যার কথা শুনতে গিয়েছিলেন। তবে বুদ্ধদেববাবুর ফ্ল্যাটে কেউ না থাকায় প্রদীপবাবুর বাড়ির লোকের সঙ্গে তাঁরা কথা বলেন। ওই অফিসার জানান, বাড়ির পাশেই রয়েছে বস্তি। তার সামনে এবং আবাসনের পাশে ভাঙা পাত্রে জমা জল দেখা যায়। সেখানে এডিস মশার লার্ভা ছিল। সম্প্রতি বৃষ্টির কারণেই জল জমেছিল বলে তাঁদের ধারণা।

Advertisement

আবাসনের উল্টো দিকে ৩৪ নম্বর বন্ডেল রোডের ঠিকানায় থাকা একটি বাড়ির নীচে গ্যারেজেও জমা জলে এডিসের লার্ভা মিলেছে। পুরসভার দল সেই লার্ভা ধ্বংস করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন