Coronavirus Death

করোনায় মৃত পুর কোঅর্ডিনেটর

এই প্রথম কলকাতা পুরসভার কোনও কোঅর্ডিনেটরের মৃত্যু হল করোনায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ০৬:৫৩
Share:

অপরাজিতা দাশগুপ্ত

করোনায় মারা গেলেন কলকাতা পুরসভার ৪৯ নম্বর ওয়ার্ডের কোঅর্ডিনেটর অপরাজিতা দাশগুপ্ত (৬৪)। পাশাপাশি, তিনি পাঁচ নম্বর বরোর কোঅর্ডিনেটরও ছিলেন। এই প্রথম কলকাতা পুরসভার কোনও কোঅর্ডিনেটরের মৃত্যু হল করোনায়।

Advertisement

পুরসভা সূত্রের খবর, গত ১৬ এপ্রিল অপরাজিতাদেবীর করোনা-রিপোর্ট পজ়িটিভ আসে। পরের দিন তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দিন পাঁচেক আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরিবারের

সদস্যেরা অপরাজিতাদেবীকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। গত মঙ্গলবার তিনি হৃদ্রোগে আক্রান্ত হন। তার পর থেকেই ছিলেন ভেন্টিলেশনে। বৃহস্পতিবার দুপুরে মারা যান অপরাজিতাদেবী।

Advertisement

অপরাজিতাদেবীর বাড়ি উত্তর কলকাতার সুরেন্দ্রনাথ কলেজের পাশে। তাঁর মৃত্যুসংবাদে শোকের ছায়া নেমেছে এলাকায়। ৪৮ নম্বর ওয়ার্ডের কোঅর্ডিনেটর সত্যেন্দ্রনাথ দে বলেন, ‘‘কয়েক দিন আগেও ওঁর সঙ্গে কত কথা হল। ওঁর এ ভাবে অকালে চলে যাওয়া মেনে নিতে পারছি না।’’ ৫০ নম্বর ওয়ার্ডের কোঅর্ডিনেটর মৌসুমী দে-র কথায়, ‘‘বিধানসভা ভোটের প্রচারেও দিদি কত সক্রিয় ছিলেন! সবাইকে নিয়ে হাসিমুখে থাকতেন। খবরটা শোনার পর থেকে কিছুই ভাল লাগছে না।’’ মৃত্যুকালে অপরাজিতাদেবী রেখে গিয়েছেন স্বামী কাজল দাশগুপ্তকে। বৃহস্পতিবার রাতে নিমতলা শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন