ডেঙ্গিতে মৃত ছাত্রী, মানে না পুরসভা

ডেঙ্গিতে মৃত্যু দিন দিন বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুর কারণ নিয়ে তথ্য গোপন করার অভিযোগও। রবিবার রাতে মারা যায় ঘুসুড়ির বাসিন্দা, দ্বাদশ শ্রেণির পড়ুয়া নেহা মাহাতো (১৭)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৪১
Share:

নেহা মাহাতো

ডেঙ্গিতে মৃত্যু দিন দিন বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুর কারণ নিয়ে তথ্য গোপন করার অভিযোগও। রবিবার রাতে মারা যায় ঘুসুড়ির বাসিন্দা, দ্বাদশ শ্রেণির পড়ুয়া নেহা মাহাতো (১৭)। এসএসকেএমের চিকিৎসক ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে এনএস-১ পজিটিভ উল্লেখ করলেও হাওড়া পুরসভা তা মানতে নারাজ। তাদের দাবি, স্কুলে ওই কিশোরীকে পোকা কামড়ানোয় তার পায়ে প্রচণ্ড যন্ত্রণা হয়। তার জেরে নিউমোনিয়া হয়েই মারা গিয়েছে ওই ছাত্রী।

Advertisement

গত মঙ্গলবার নেহা স্কুল থেকে ফিরে জানায়, তার হাঁটুতে পোকা কামড়ে দেওয়ায় যন্ত্রণা হচ্ছে। রাতেই তার জ্বর আসে। স্থানীয় চিকিৎসক নেহাকে ওষুধ দেন। পরিজনেরা জানিয়েছেন, পরের দিন নেহার হাঁটুর নীচ থেকে গোড়ালি পর্যন্ত তীব্র যন্ত্রণা শুরু হয়। চিকিৎসক তখন রক্ত পরীক্ষা করতে বলেন। শুক্রবার রিপোর্ট পেয়ে তিনি জানান, ওই কিশোরীর রক্তে ডেঙ্গির জীবাণু মিলেছে। তাকে নার্সিংহোমে ভর্তি করা প্রয়োজন।

নেহার বাবা সুরজ মাহাতো সোমবার বলেন, ‘‘নার্সিংহোমে ভর্তি করার পরেও উন্নতি হয়নি। দু’দিন পরে কর্তৃপক্ষ জানান, প্লেটলেট ৫৫ হাজারে নেমে গিয়েছে। অবিলম্বে ওকে কলকাতার কোনও সরকারি হাসপাতালে ভর্তি করতে হবে। এর পরেই মেয়েকে এসএসকেএমে ভর্তি করি। রবিবার রাতে ও মারা যায়।’’

Advertisement

যদিও মেয়র পারিষদ (স্বাস্থ্য) ভাস্কর ভট্টাচার্য বলেন, ‘‘মেয়েটিকে স্কুলে পোকা কামড়েছিল। যার ফলে জ্বর হয়ে প্লেটলেট কমে যায়। ডেঙ্গিতে মৃত্যু হয়েছে বলে যা বলা হচ্ছে, তা ঠিক নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন