‘প্রতারণা’, গ্রেফতার ১

তদন্তে পুলিশ জেনেছে, সংস্থাটি পর্যটকদের থেকে টাকা নিলেও হোটেল বুকিং করতে পারেনি। তাঁরা পাসপোর্ট কেন আটকে রেখেছিলেন তার সদুত্তর দিতে পারেননি ধৃত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৮ ০১:৩৩
Share:

স্কাইলার্ক ট্যুর অ্যান্ড ট্রাভেল নামে একটি ভ্রমণ সংস্থার প্রায় কোটি টাকার প্রতারণার কথা সামনে এসেছে। অলঙ্করণ: তিয়াসা দাস।

বিদেশে ভ্রমণের নামে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার হলেন গরফা ঝিল রোডের এক ভ্রমণ সংস্থার কর্মী। মঙ্গলবার, বাইপাসের একটি বহুতলের সামনে থেকে। ধৃতের নাম শুভঙ্কর মণ্ডল। বুধবার আলিপুর আদালত তাঁকে সোমবার পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। উদ্ধার হয়েছে পর্যটকদের ৬৪টি পাসপোর্ট।

Advertisement

পুলিশ জানায়, মঙ্গলবার বেঙ্গালুরুর বাসিন্দা শ্রীধারা নামে এক পর্যটক ওই সংস্থার বিরুদ্ধে অভিযোগ করেন। তাঁর দাবি, সংস্থাটির ৬৪ জনকে নিয়ে তাইল্যান্ড, মালয়েশিয়ায় সাত দিনের সফরে সোমবারই যাওয়ার কথা ছিল। এ জন্য তাঁরা সংস্থাকে পয়ত্রিশ লক্ষ টাকা দেন। ভিসার জন্য পাসপোর্টও দেওয়া হয় সংস্থাকে।

সফরের কয়েক দিন আগে থেকেই সংস্থার প্রতিনিধিদের ফোন বন্ধ হয়ে যায়। এমনকি কলকাতার অফিসও বন্ধ।

Advertisement

তদন্তে পুলিশ জেনেছে, সংস্থাটি পর্যটকদের থেকে টাকা নিলেও হোটেল বুকিং করতে পারেনি। তাঁরা পাসপোর্ট কেন আটকে রেখেছিলেন তার সদুত্তর দিতে পারেননি ধৃত। এক তদন্তকারী বলেন,‘‘ওই সংস্থার বিরুদ্ধে আরও দু’টি মামলা রুজু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন