Snatch

‘মাসিমা’ ডেকে বৃদ্ধার হার ছিনতাই

তদন্তকারীরা জানান, ধৃতের বিরুদ্ধে এর আগেও একাধিক অপরাধের অভিযোগ রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ০২:৪৪
Share:

—প্রতীকী ছবি

বাড়ির সামনে হাঁটাহাঁটি করছিলেন বছর ছিয়াশির এক বৃদ্ধা। এক যুবক পিছন থেকে তাঁকে জিজ্ঞেস করে, “মাসিমা কেমন আছেন?” বৃদ্ধা সে দিকে ঘুরতেই তাঁকে ধাক্কা মেরে ফেলে দিয়ে গলার সোনার চেন টেনে পালায় ওই যুবক। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে হরিদেবপুর থানা এলাকার মতিলাল গুপ্ত রোডে। ওই রাতেই গ্রেফতার করা হয়েছে ছিনতাইকারীকে। ধৃতের নাম বিজয় সর্দার। তার বাড়ি ওই থানা এলাকার ঈশান ঘোষ রোডে। উদ্ধার করা হয়েছে সোনার চেনটিও।

Advertisement

তদন্তকারীরা জানান, ধৃতের বিরুদ্ধে এর আগেও একাধিক অপরাধের অভিযোগ রয়েছে। ধৃতকে শনিবার আলিপুর আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রের খবর, বৃদ্ধা ওই দিন সকাল সাড়ে আটটা নাগাদ নিজের বাড়ির সামনের রাস্তা দিয়ে হাঁটছিলেন। সেই সময়েই ওই যুবক তাঁকে ডাকে। তিনি পিছন ঘুরতেই গলার হারটি ছিনতাই করে সে। বৃদ্ধা বাধা দিতে গেলে ধাক্কাধাক্কিও হয়। তখন ছিনতাইকারী ধাক্কা মেরে পালিয়ে যায়। খবর পেয়ে পৌঁছয় পুলিশ।

Advertisement

এক তদন্তকারী অফিসার জানান, ঘটনার আকস্মিকতায় বৃদ্ধা প্রথমে কিছু বলতে না চাইলেও পরে তিনিই অভিযোগ দায়ের করেন। এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখার কাজ শুরু হয়। তাতে এক যুবককে ওই সময়ে সেখান দিয়ে যেতে দেখা যায়। পুলিশ জানায়, ওই ছবি দেখে বোঝা যায় যুবকটি মাদকাসক্ত। এর পরেই এলাকার মাদকাসক্ত কয়েক জনকে থানায় নিয়ে আসা হয়। তাদের ওই ছবি দেখালে তারাই বিজয়কে শনাক্ত করে। সেই মতো বাড়িতে হানা দিয়ে প্রথমে বিজয়ের খোঁজ মেলেনি। রাতে জানা যায়, ওই যুবক হরিদেবপুর এলাকায় ঘোরাঘুরি করছে। রাস্তা থেকেই তাকে পাকড়াও করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন