বিমানবন্দরে জ্বালানির ট্যাঙ্কারে ধাক্কা গাড়ির

এ দিন সকালে পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর গাড়িকে পথ দেখিয়ে কর্তৃপক্ষের ওই গাড়িটি প্রথমে নিয়ে যায় বিমানের কাছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮ ০২:১৮
Share:

কলকাতা বিমানবন্দর।

কলকাতা বিমানবন্দরের অ্যাপ্রন এলাকায় কর্তৃপক্ষের একটি গাড়ির বিরুদ্ধে জ্বালানির ট্যাঙ্কারে ধাক্কা মারার অভিযোগ উঠেছে বুধবার। এই গাড়িকে ‘ফলো মি’ গাড়ি বলা হয়।

Advertisement

এ দিন সকালে পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর গাড়িকে পথ দেখিয়ে কর্তৃপক্ষের ওই গাড়িটি প্রথমে নিয়ে যায় বিমানের কাছে। রাজ্যপাল বিমানে উঠে যাওয়ার পরে তাঁর ফাঁকা গাড়িকে পথ দেখিয়ে ফিরছিল ফলো মি গাড়িটি। অভিযোগ, তখনই বেসরকারি সংস্থার ওই জ্বালানি ট্যাঙ্কারে ধাক্কা মারে সেটি। যে অফিসার গাড়িটি চালাচ্ছিলেন, তাঁর বিরুদ্ধে আগেও বেপরোয়া গাড়ি চালিয়ে দুর্ঘটনা ঘটানোর অভিযোগ রয়েছে।

বিমানবন্দর সূত্রের খবর, এ দিন সকালের উড়ানে লখনউ যাওয়ার কথা ছিল রাজ্যপালের। সকাল সাড়ে আটটার পরে তাঁকে নিয়ে কনভয় পৌঁছয় বিমানবন্দরে। এমন ভিআইপি যাত্রীদের জন্য গাড়ি সোজা চলে যায় বিমানের কাছে। অ্যাপ্রন এলাকায় যেখানে বিমান দাঁড়ায়, সেখানে যাত্রীবাহী বাস বা অন্য গাড়ি চলাচলের জন্য নির্দিষ্ট পথ চিহ্নিত করা রয়েছে। বাইরের চালকের পক্ষে সেই পথ চেনা সম্ভব নয়। তাই ভিআইপি গাড়ির চালককে পথ দেখিয়ে নিয়ে যায় ফলো মি গাড়ি। কুয়াশার রাতে অনেক সময়ে বিমানকেও পথ দেখায় এই গাড়ি।

Advertisement

বুধবার রাজ্যপালের গাড়ি বিমানবন্দরের চার নম্বর গেট দিয়ে ঢোকার পরে পথ দেখাতে শুরু করে এই গাড়িটি। সেটি চালাচ্ছিলেন জুনিয়র এগ্‌জিকিউটিভ অয়ন মল্লিক। সঙ্গে ছিলেন ক্লিনার গোপাল ওঁরাও। ৭ আর পার্কিং বে-তে দাঁড়িয়েছিল বিমানটি। রাজ্যপালকে সেখানে নামিয়ে ফেরার সময়েও পথ দেখানোর কাজ করছিল ওই ফলো মি গাড়িটি। তখন একটি বিমানে জ্বালানি ভরে ফিরছিল ট্যাঙ্কারটি। অভিযোগ, সেটির বাঁ দিকে ধাক্কা মারে ফলো মি ওই গাড়ি।

এ দিন বেসরকারি ওই জ্বালানি প্রস্তুতকারক সংস্থার পক্ষ থেকে বিষয়টি ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের কাছে পাঠানো হয়েছে। এ ঘটনা নিয়ে একটি তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন