Malaria

ডেঙ্গি-আতঙ্কের মাঝেই লেকটাউনের ম্যালেরিয়া আক্রান্ত প্রবীণের মৃত্যু, ভর্তি ছিলেন আইডিতে

৫ সেপ্টেম্বর জ্বর নিয়ে তিনি বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ৬ সেপ্টেম্বর, বুধবার মৃত্যু হয় ওই ব্যক্তির। তাঁর পরিবার দেহ নিয়ে তাঁদের আদি বাড়ি উত্তরপ্রদেশে চলে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৪:০৭
Share:

কলকাতা এবং আশপাশের জেলায় থাবা বসিয়েছে ডেঙ্গি। এর মধ্যেই কলকাতায় মৃত্যু হল ম্যালেরিয়া আক্রান্ত এক ব্যক্তির। বেলেঘাটার আইডি হাসপাতালে মৃত্যু হয়েছে ওই প্রবীণের।

Advertisement

মৃতের নাম রামবিদ্যা গুপ্ত। লেকটাউনের দক্ষিণ দাড়ি এলাকার বাসিন্দা। বয়স ৭১ বছর। ৫ সেপ্টেম্বর জ্বর নিয়ে তিনি বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অভিযোগ, ওই ব্যক্তির রক্তের নমুনায় ম্যালেরিয়ার জীবাণু প্লাসমোডিয়াম ভাইভ্যাক্স মেলে। বয়স বেশি হওয়ার কারণে তাঁর অবস্থার অবনতি হয়। ৬ সেপ্টেম্বর, বুধবার আইডি হাসপাতালে মৃত্যু হয় ওই ব্যক্তির।

এর পর তাঁর পরিবার দেহ নিয়ে তাঁদের আদি বাড়ি উত্তরপ্রদেশে চলে যায়। রামবিদ্যার প্রতিবেশী রাকেশকুমার সাউ জানান, গত কয়েক দিন ধরে ভুগছিলেন ওই প্রবীণ। তাঁর রক্তপরীক্ষায় ম্যালেরিয়ার জীবাণু মেলে। হাসপাতালে ভর্তি করানো হয়। পরের দিনই মৃত্যু হয়। স্থানীয় বাসিন্দা দিলীপকুমার গুপ্তা বলেন, ‘‘প্রায় আট দিন ধরে জ্বরে ভুগছিলেন রামবিদ্যা। তিনি সাইকেলে চেপে মনিহারি দ্রব্য ফেরি করতেন। হাসপাতালে ভর্তি করানো হলেও শেষরক্ষা হয়নি। তাঁর দেহ নিয়ে উত্তরপ্রদেশে গিয়েছেন পরিবারের সদস্যেরা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন