Pedestrian Plaza

বিনোদনের নয়া ঠিকানা সেক্টর ফাইভে

পুরমন্ত্রী জানান, তথ্যপ্রযুক্তি নগরীতে বড় বড় সংস্থা অফিস তৈরি করছে। কয়েক বছরের মধ্যে কয়েক লক্ষ ছেলেমেয়ে সেখানে চাকরি করতে আসবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৭:২৪
Share:

পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

পাঁচ নম্বর সেক্টরের পরিবেশ নতুন প্রজন্মের কাছে আকর্ষণীয় করে তুলতে সেখানে তৈরি হল ‘পেডেস্ট্রিয়ান প্লাজ়া’। ওই এলাকার আরডিবি মোড়ের কাছে রাস্তার বেশ খানিকটা অংশ জুড়ে গড়ে উঠেছে হেঁটে ঘুরে বেড়ানো ও সময় কাটানোর এই জায়গা। তিন বছর ধরে নির্মাণকাজ চলার কারণে বহু দিন ওই জায়গাটি বেহাল অবস্থায় পড়ে ছিল। মঙ্গলবার বিকেলে নিউ ইয়র্কের টাইম স্কোয়ারের আদলে তৈরি ওই জায়গার উদ্বোধন করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘‘নতুন প্রজন্ম বাইরে গিয়ে থিতু হয়েছে। তাঁরা সেখানে এক ধরনের পরিবেশ উপভোগ করেন। বেশি রাত পর্যন্ত বাড়ির বাইরে সময় কাটানো যায়। আমরা চাই, তাঁরা নিজের রাজ্যে ফিরে আসুন। আমরা তাঁদের জন্য তেমন পরিকাঠামো তৈরি করে দেব।’’

Advertisement

পুরমন্ত্রী জানান, তথ্যপ্রযুক্তি নগরীতে বড় বড় সংস্থা অফিস তৈরি করছে। কয়েক বছরের মধ্যে কয়েক লক্ষ ছেলেমেয়ে সেখানে চাকরি করতে আসবেন। সেই কারণে এমন জায়গা আরও তৈরি করা হবে। অনুষ্ঠানে উপস্থিত বিধাননগরের বিধায়ক তথা দমকলমন্ত্রী সুজিত বসু জানান, এই জায়গাটি যাতে দখলদারদের কবলে চলে না যায়, সে দিকে নজর রাখার জন্য হকারদের অনুরোধ করা হয়েছে। পাঁচ নম্বর সেক্টরের প্রশাসনিক সংস্থা এনকেডিএ-র চেয়ারম্যান দেবাশিস সেন জানান, পেডেস্ট্রিয়ান প্লাজ়ায় বিনামূল্যে নানা ধরনের অনুষ্ঠান করার সুযোগ থাকছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন